×

পুরনো খবর

বাংলাদেশ কনস্যুলেটে ‘ডিজিটাল বাংলাদেশ’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০১৯, ০৬:২১ পিএম

বাংলাদেশ কনস্যুলেটে ‘ডিজিটাল বাংলাদেশ’
বাংলাদেশ কনস্যুলেটে ‘ডিজিটাল বাংলাদেশ’

নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯’ উপলক্ষে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে কনস্যুলেটের ফেসবুক ও ওয়েব সাইটে বিশেষ পোস্ট আপলোড করা হয়েছে। ‘সত্য মিথ্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে’-এটি এ বছরের ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯’ এর প্রতিপাদ্য।

পোস্টে বলা হয়, দ্রুত পরিবর্তনশীল তথ্য প্রযুক্তি খাতে নতুন নতুন ক্ষেত্র সম্ভাবনা সৃষ্টির পাশাপাশি এর নেতিবাচক প্রভাবও বৃদ্ধি পাচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যম আমাদের জীবনের অনুষঙ্গ। ফলে সাইবার স্পেসে সত্য মিথ্যা যাচাই না করে অনেকেই তথ্য আপলোড বা শেয়ার করে সমাজ ও রাষ্ট্র ব্যবস্থায় বিরুপ প্রভাব বিস্তারের অপচেষ্টা চালাচ্ছে।

এ বাস্তবতায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহযোগিতায় ১২ ডিসেম্বর তৃতীয় বারের মত দেশব্যাপী ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯ পালন করা হয়েছে।

এ বিষয়ে প্রবাসী বাংলাদেশিদের সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ডিজিটাল বাংলাদেশের প্রতিপাদ্য সম্বলিত লিফলেট ও ডকুমেন্টারি ও বাংলাদেশ কনস্যুলেট জেনারেল-এর ফেসবুক ও ওয়েব সাইটে আপলোড করা হয়েছে।

প্রবাসী বাংলদেশিদের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আগামী ১৮ ডিসেম্বর অভিবাসন দিবসে বাংলাদেশ কনস্যুলেট এক অনুষ্ঠানের আয়োজন করেছে। এ অনুষ্ঠানে উল্লেখিত বিষয়ে একটি ডকুমেন্টারি প্রদর্শন করা হবে।

উল্লেখ্য, ডিজিটাল বাংলাদেশের চারটি ভিত্তি। এগুলো হচ্ছে, কানেকটিভিটি, আইসিটি ইন্ডাস্ট্রি প্রমোশন, ই-গর্ভন্যান্স, মানবসম্পদ উন্নয়ন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App