×

জাতীয়

সুপ্রিম কোর্টে নিশ্ছিদ্র নিরাপত্তা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ডিসেম্বর ২০১৯, ০১:১৯ এএম

সুপ্রিম কোর্টে নিশ্ছিদ্র নিরাপত্তা

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন শুনানি ঘিরে সুপ্রিম কোর্ট এলাকায় কড়া নিরাপত্তা ব্যবস্থা গড়ে তুলেছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। আজ বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকাল ৯টায় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ শুনানি শুরু করবেন।

এই শুনানিকে ঘিরে আগের দিনই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। গোটা আদালত চত্বরে নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করা হয়। সুপ্রিম কোর্টে ঢোকার প্রবেশপথগুলোয় বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে। আইনজীবীদের প্রবেশেও কড়াকড়ি ব্যবস্থা নেয়া হয়েছে। পোশাক পরে থাকলেই তাকে ঢুকতে দেয়া হবে না কোর্টে।

আদালত ভবনে প্রবেশ পথে বসানো রয়েছে আর্চওয়ে। কার্ড দেখে পরিচয় নিশ্চিত হয়েই প্রবেশ করতে দেয়া হবে। পুলিশের পাশাপাশি বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরাও নজরদারি করবেন।

শুনানির আগের দিন বুধবার (১১ ডিসেম্বর) বিকেলে সুপ্রিম কোর্ট এলাকার বাইরে জাতীয় ঈদগাহ ময়দান, হাইকোর্ট মাজার গেট ও বার কাউন্সিল ভবনের সামনে মোটরসাইকেলে আগুন দেয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব না হলেও পুলিশের ধারণা নাশকতার উদ্দেশ্যেই অজ্ঞাত দুর্বত্তরা এ ঘটনা ঘটিয়েছে।

খালেদা জিয়ার জামিন শুনানির কয়েক ঘণ্টা আগে এমন এমন ঘটনায় সুপ্রিম কোর্টে নিরাপত্তা ব্যবস্থা আরো কড়াকড়ি করা হয়েছে। শুনানির আগে আরো জোরদার করা হবে নিরাপত্তা। ইতোমধ্যে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের এক নম্বর আদালতে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরাও বসানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App