×

জাতীয়

ব্যাপক শোডাউনের প্রস্তুতি বিএনপির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ডিসেম্বর ২০১৯, ০১:০১ এএম

ব্যাপক শোডাউনের প্রস্তুতি বিএনপির

ফাইল ছবি

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন শুনানি ঘিরে আদালতের ভেতরে-বাইরে বড় ধরনের শোডাউনের প্রস্তুতি নিয়েছে বিএনপি। বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকাল ৯টার আগে থেকেই আদালত প্রাঙ্গণে হাজির হবেন বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। জামিন হওয়া না হওয়ার ওপরই নির্ভর করছেন পরবর্তী করণীয়। সেভাবেই তারা কর্মসূচি সাজিয়েছেন।

দলীয় নীতি নির্ধারকদের মতে, কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়িয়ে সর্তকতার সঙ্গে তারা শোডাউন করবেন। আইন-শৃঙ্খলা বাহিনী যেহেতু কঠোর থাকবে সে দিকটিও মাথায় রাখবেন তারা। তাদের শোডাউনে বাধা দেয়ার মতো আইন-শৃঙ্খলা বাহিনীকে কোনো রকম সুযোগ দিতে চান না।

এদিকে, শোডাউনের প্রস্তুতি হিসেবে ইতোমধ্যে ঢাকার বাইরে থেকে বহু নেতাকর্মী এসেছেন রাজধানীতে। বিশেষ করে গত একাদশ নির্বাচনে সারাদেশে ধানের শীষের প্রার্থী মনোনীত হওয়া ৩০০ জন নেতা কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী একদিন আগেই হাজির হয়েছেন ঢাকায়।

শুধু তাই নয়, ঢাকার বাইরে থেকে বিভিন্ন জেলা, উপজেলা ও বিভাগীয় শহর থেকে বিএনপি মনা এবং দলে যেসব আইনজীবী রয়েছে অথচ নিয়মিত প্রাকটিস করেন না সেসব আইনজীবীও পোশাক পরে আদালতে যাবেন।

ইতোমধ্যে কেন্দ্রীয় পর্যায় থেকে ঘোষণা দেয়া হয়েছে দলীয় চেয়ারপারসনের জামিন না হলে তারা এক দফা দাবিতে আন্দোলনে নামবেন। দলীয় সূত্রমতে, খালেদা জিয়ার জামিন না হলে কেন্দ্রীয় কার্যালয় থেকে চূড়ান্ত আন্দোলনের ঘোষণা আসতে পারে। সে কারণেই রাজধানীসহ সারাদেশে সক্রিয় ও আন্দোলনের অগ্রভাগের নেতাকর্মীরাও আদালতের রায়ের দিকে দৃষ্টি রেখে দলীয় কার্যালয়গুলোতে অবস্থান নেবেন ও পরবর্তী কার্যক্রম শুরু করবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App