×

খেলা

বৃষ্টিতে ভেসে গেল রাওয়ালপিন্ডির দ্বিতীয় দিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ডিসেম্বর ২০১৯, ১০:৩৭ পিএম

বৃষ্টিতে ভেসে গেল রাওয়ালপিন্ডির দ্বিতীয় দিন

বৃষ্টি বাগড়ায় ১৭ ওভার ২ বলেই শেষ হয়েছে পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যকার প্রথম টেস্টের দ্বিতীয় দিন। ম্যাচটিতে প্রথম দিন টসে জিতে ব্যাটিংয়ে নামে শ্রীলঙ্কা। প্রথম দিন ৫ উইকেট হারিয়ে ২০২ রান করেছিল তারা। ম্যাচটির শুরুর দিনেও আলো স্বল্পতার কারণে পুরো দিন খেলা চালানো সম্ভব হয়নি। ফলে ৬৮ ওভার ১ বল হওয়ার পরই খেলা বন্ধ করে দিতে বাধ্য হয়েছিলেন আম্পায়ার। আর গতকাল ৮৬ ওভার ৩ বল হওয়ার পরই বৃষ্টির কারণে শেষ হয়ে যায় দ্বিতীয় দিনের খেলা। দ্বিতীয় দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ২৬৩ রান।

তবে বৃষ্টি বাগড়া দেয়ার আগে পাকিস্তান একটি উইকেট তুলে নিতে সমর্থ হয়। গতকাল দ্বিতীয় দিন পাকিস্তানের হয়ে একমাত্র উইকেটটি তুলে নেন শাহিন শাহ আফ্রিদি। তিনি ৩৩ রানে নিরোশান ডিকভেলাকে ক্যাচ আউটের শিকারে পরিণত করে প্যাভিলিয়নে পাঠিয়ে দেন।

অন্যদিকে শ্রীলঙ্কা এক উইকেট খুইয়ে আরো ৬১ রান যোগ করতে সমর্থ হয়। এখন দ্বিতীয় দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৬ উইকেটে ২৬৩ রান। ক্রিজে রয়েছেন ধনাঞ্জয়া ডি সিলভা ও দিলরুয়ান পেরেরা। ডি সিলভা অপরাজিত রয়েছেন ৭২ রান। আর দিলরুয়ান অপরাজিত রয়েছেন ২ রানে। ম্যাচটির প্রথম দিন ৩৮ রানে অপরাজিত ছিলেন ডি সিলভা। গতকাল তিনি তার হাফসেঞ্চুরি পূর্ণ করে নেন। টেস্টে এটি তার ৬ষ্ঠ অর্ধশতকের মার।

এদিকে দীর্ঘ প্রায় ১০ বছর পর পাকিস্তানের মাটিতে প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে সাদা পোশাকের আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ। জঙ্গি হামলার কারণে আন্তর্জাতিক ক্রিকেটের দরজা বন্ধ হয়ে যায়। টি-টোয়েন্টি ও ওয়ানডের পর ফেরে টেস্ট ক্রিকেট। কিন্তু প্রথম থেকেই প্রকৃতি বাধা হয়ে দাঁড়াচ্ছে ম্যাচটি। টেস্টে ক্রিকেটে সাধারণত প্রতিদিন ৯০ ওভার খেলা হয়। কিন্তু শ্রীলঙ্কা ও পাকিস্তানের ম্যাচটির প্রথম দিন আলো স্বল্পতার কারণে ৬৮ ওভার ১ বল খেলা হওয়ার পরই দিনের খেলা শেষ করে দিতে বাধ্য হন আম্পায়ার। যেখানে প্রথম দিনই প্রায় ২০ ওভার কম খেলা হয়। আর গতকাল দ্বিতীয় দিন তো বৃষ্টির কারণে শুধু ১৭ ওভার ৩ বল খেলা হয়। কালকে রাওয়ালপিন্ডিতে প্রচণ্ড বৃষ্টিপাত হয়। বিকেলের দিকেও বৃষ্টি হচ্ছিল সেখানে। এই বৃষ্টি যদি শেষ না হয় তাহলে আজ ম্যাচের তৃতীয় দিনের ভাগ্যে কী আছে তা সকালেই বোঝা যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App