×

রাজনীতি

ক্ষুব্ধ বিএনপির তৃণমূল, আন্দোলনে নামতে উন্মুখ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ডিসেম্বর ২০১৯, ০২:১৭ পিএম

ক্ষুব্ধ বিএনপির তৃণমূল, আন্দোলনে নামতে উন্মুখ
ক্ষুব্ধ বিএনপির তৃণমূল, আন্দোলনে নামতে উন্মুখ

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দিয়েছে আদালত। বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দুপুরে জামিন আবেদন খারিজ করা হয়।

খালেদা জিয়ার জামিন আবেদনের পর তৃণমূল নেতা-কর্মীদের মাঝে দেখা গেছে তীব্র ক্ষোভ। আন্দোলনে কখন কিভাবে নামা যায় তা নিয়ে চলছে তাদের মাঝে আলোচনা। পল্টনে ও আশে পাশের এলাকায় অবস্থানরত নেতা-কর্মীরা অপেক্ষায় আছে দলের ওপরের দিকে হতে নির্দেশ আসার।  তবে বিএনপির এই দুঃসময়ে নেতা-কর্মীরা সব কিছু ছেরে আন্দলনে ঝাপিয়ে পড়বে কি-না তা নিয়েও রয়েছে তাদের মধ্যে সন্দেহ।

এদিকে খালেদা জিয়ার রায়ে বিএনপি মাঠে নামবে কি-না তা নিয়ে চলছে নানা ধরনের সমীকরন।এরআগে বিএনপির সিনিয়র কয়েকজন নেতা জানিয়েছিলেন, তৃণমূল থেকে শুরু করে কেন্দ্রের প্রায় সকল পর্যায়ের নেতাকর্মীরা আন্দোলনের জন্য প্রস্তুত। তারা কর্মসূচি চাচ্ছেন। আমরাও তৃণমূলে প্রস্তুত থাকতে বলছি। যে কোনো সময় কর্মসূচি আসবে।ডিসেম্বর জুড়েই থাকবে রাজপথের আন্দোলন কর্মসূচি। মাঠ পর্যায়ের নেতারা হরতাল-অবরোধের পরামর্শও দিয়েছেন কেন্দ্রীয় নেতৃত্বকে।খালেদা জিয়ার জামিন না হলে সরকার পতনের এক দফার আন্দোলন শুরু হবে।

এদিকে রায়কে ঘিরে সারা দেশে বিশেষ করে রাজধানী ঢাকা নিরাপত্তার চাদরে ঢাকা হয়েছে। প্রশানের পক্ষ থেকে বলা হয়েছে- এ খালেদা জিয়ার রায়কে ঘিরে বিএনপি যেন কোনো ধরনের অত্তিৃকর ঘটনা সংঘটিত করতে না পারে সে জন্য তাদের বিশেষ প্রস্তুতি রয়েছে। এছাড়াও মোড়ে মোড়ে অবস্থান নিয়েছে আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App