×

জাতীয়

খালেদার জামিন আবেদন খারিজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ডিসেম্বর ২০১৯, ০১:২৩ পিএম

খালেদার জামিন আবেদন খারিজ

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদনের ওপর শুনানি শেষ হয়েছে। বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) বেলা ১টার দিকে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ছয় সদস্যের আপিল বেঞ্চ  দুই পক্ষের আইনজীবীদের শুনানির পর জামিন খারিজ করে দিয়েছেন।

এ সময় প্রধান বিচারপতি বলেন, জামিন আবেদনের ওপর শুনানি শেষ।  বেঞ্চের মতামতের ভিত্তিতে পর্যবেক্ষণ করে এ রায় দেয়া হয়। এ সময় মেডিকেল বোর্ডের সুপারিশ অনুযায়ী খালেদা জিয়ার উন্নত চিকিৎসার নির্দেশ দেন উচ্চ আদালত।

রায় ঘোষণার পরই দুই পক্ষের আইনজীবীর মধ্যে পাল্টাপাল্টি স্লোগান দেন। একই সঙ্গে বিক্ষোভ মিছিল করেন তারা। পুলিশ পাহারায় আছে পুরো হাইকোর্ট চত্বর। নিরাপত্তা জোরদার করা হয়েছে পুরো রাজধানীতে।

এর আগে সকাল ১০টার দিকে খালেদার জামিন আবেদনের শুনানির শুরুতে সুপ্রিম কোর্ট প্রশাসনের পক্ষ থেকে আপিল বেঞ্চে বিএনপি চেয়ারপারসনের স্বাস্থ্য প্রতিবেদন দাখিল করা হয়। আদালতে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম খালেদার স্বাস্থ্য প্রতিবেদনের সারমর্ম উপস্থাপন করেন। খালেদার স্বাস্থ্য প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে তার ব্লাড প্রেসার ও ডায়াবেটিস নিয়ন্ত্রণে রয়েছে। শুনানিতে রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, খালেদা জিয়া ভালো আছেন, শুধু পায়ের সিরায় একটু ব্যথা আছে। এটা তার পুরনো রোগ। এরপর শুনানি শুরু করেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।

এরপর শুনানিতে অংশ নিয়ে বিএনপি চেয়ারপারসনের আইনজীবী ও দলটির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন 'মানবিক দিক' বিবেচনা করে খালেদার জামিন আবেদন করেন। পরে ১১টার দিকে আধাঘণ্টার জন্য জামিন আবেদনের ওপর শুনানি মুলতবি ঘোষণা করা হয়। আধাঘণ্টা বিরতির পর বেলা সাড়ে ১১টায় আবার শুরু হয় আপিল বেঞ্চের শুনানি। এ সময় জয়নুল আবেদীন আবার শুনানিতে অংশ নিয়ে খালেদার পক্ষে বক্তব্য উপস্থাপন করেন।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানিকে কেন্দ্র করে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে পুরো সুপ্রিম কোর্ট এলাকা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App