×

জাতীয়

খালেদার জামিন না হওয়ায় ঢাবিতে বিক্ষোভ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ডিসেম্বর ২০১৯, ০১:৫৮ পিএম

খালেদার জামিন না হওয়ায় ঢাবিতে বিক্ষোভ

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ হওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ করেছে ছাত্রদল। বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দুপুরে ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের নেতৃত্বে দুই শতাধিক নেতাকর্মী কেন্দ্রীয় শহীদ মিনার থেকে এই বিক্ষোভ মিছিল করেন। মিছিল থেকে তারা খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি জানান।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, গণতন্ত্রের মাতা, আপোষহীন নেত্রী, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে মিথ্যা মামলায় কারাগারে বন্দী করে রেখেছে। জামিনযোগ্য মামলায় বারবার তার জামিনে বাধা দেয়া হচ্ছে। ছাত্রদলের নেতাকর্মীরা দেশনেত্রীকে মুক্ত করার জন্য যে আন্দোলন শুরু করেছে প্রয়োজনে জীবন দিয়ে হলেও নেতাকর্মীরা বেগম খালেদা জিয়াকে মুক্ত করবে।

সরকারকে উদ্দেশ করে ছাত্রদল সভাপতি আরো বলেন, গণতন্ত্রের নেত্রীর জামিন নিয়ে টালবাহনা বন্ধ করুন, অতীত থেকে শিক্ষা নিন, ছাত্রদলের নেতাকর্মীরা স্বৈরাচার এরশাদকে পদত্যাগে বাধ্য করেছিলো। এখনো সময় আছে দেশনেত্রীকে মুক্তি দিন। অন্যথায় ছাত্রদল আন্দোলনের মাধ্যমে বেগম জিয়াকে মুক্ত করবে এবং এই সরকারের পতন ঘটাবে।

এর আগে টিএসসি থেকে ছাত্রদলের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করতে চাইলে ছাত্রলীগের নেতাকর্মীদের বাধার কারনে শহীদ মিনারের সামনে থেকে তারা মিছিল বের করেন। সেখানেও পুলিশ বাধা এবং হামলা করলে তা উপেক্ষা করেই ছাত্রদল বিক্ষোভ করেছে বলে জানান খোকন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App