সুপ্রিম কোর্টে নিশ্ছিদ্র নিরাপত্তা

আগের সংবাদ

সিসি ক্যামেরার আওতায় শুনানি কার্যক্রম

পরের সংবাদ

খালেদার জামিন শুনানি

অরাজকতা ঠেকাতে রাজপথে আ.লীগ

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ১২, ২০১৯ , ১:৪৫ পূর্বাহ্ণ

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন শুনানিকে কেন্দ্র করে অরাজকতার আশঙ্কায় রাজপথে থাকার সিদ্ধান্ত নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকাল ৯টায় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ শুনানি শুরু করবে।

এই শুনানি ঘিরে ইতোমধ্যে বিএনপি আদালত এলাকায় শোডাউন করার প্রস্তুতি নিয়েছে। শুধু তাই নয়, তারা দলীয় কার্যালয়গুলো থেকে আদালতের রায় পর্যবেক্ষণেরও সিদ্ধান্ত নিয়েছে। আদালত জামিন আবেদনে সাড়া না দিলে তারা এক দফা আন্দোলনে রাজপথে নামার কর্মসূচিও চূড়ান্ত করেছে।

এমন পরিস্থিতিতে যেকোনো অরাজকতা ঠেকাতে রাজপথে থাকার ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ। বুধবার (১১ ডিসেম্বর) দলীয় নেতাকর্মীদের আনুষ্ঠানিক ও অনানুষ্ঠিকভাবে বার্তাও দেয়া হয়েছে। সেই বার্তা মোতাবেক সুপ্রিম কোর্টসহ আশপাশ এলাকার উল্লেখযোগ্য স্থানগুলোতে তারা সতর্ক নজর রাখছে। একই সঙ্গে তারা আইনপ্রয়োগকারী বাহিনীকে সহযোগিতাও করবে।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের বর্ধিত সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নেতাকর্মীদের আহ্বান জানিয়ে বলেছেন, খালেদা জিয়ার মুক্তি ইস্যুকে কেন্দ্র করে বিএনপির যেকোনো ধরনের নৈরাজ্য ও তাণ্ডবে মোকাবিলা করতে প্রস্তুত আওয়ামী লীগ প্রস্তুত। ঢাকা মহানগরের দুই অংশের নেতাকর্মীদের পাশাপাশি ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ এবং কৃষক লীগও রাজপথে থাকবে।