×

খেলা

২০০ টাকায় বিপিএল উপভোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০১৯, ০১:১২ পিএম

হোম অব ক্রিকেট খ্যাত মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে আজ দুপুর থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু বিপিএল। এর আগে মঙ্গলবার ( ১০ ডিসেম্বর) থেকে টুর্নামেন্টের টিকেট ছাড়া হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে সম্পূর্ণ বিসিবির ব্যবস্থাপনা ও তত্ত্বাবধানে আয়োজিত হচ্ছে এবারের বিশেষ বিপিএল। ইতোমধ্যে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসরটির জমকালো উদ্বোধন করেছেন। সোমবার রাতে টুর্নামেন্টের টিকেটের দাম চূড়ান্ত করা হয়েছে।

বিপিএলে প্রতি বছরই থাকে দর্শক খড়া। এর অন্যতম প্রধান কারণ হিসেবে ধরা হয় টিকেটের চড়া মূল্য। পরবর্তী সময় অবশ্য সে দাম কমিয়েও নেয় বিসিবি। ইতোপূর্বেও বিপিএলের টিকেটের চড়া মূল্য নিয়ে সমালোচনা হয়েছে এবং দাম কমাতে বাধ্যও হয়েছে বিসিবি। তবে এবারের বঙ্গবন্ধু বিপিএলে আন্তর্জাতিক ম্যাচের মতোই রাখা হয়েছে টিকেটের দাম। আসরে টিকেটের সর্বনিম্ন মূল্য ধরা হয়েছে ২০০ টাকা।

স্টেডিয়ামের পূর্ব গ্যালারির জন্য এই ব্যবস্থা। আর উত্তর বা দক্ষিণ গ্যালারির মূল্য ৩০০ টাকা। ভিআইপি স্ট্যান্ড ও ক্লাব হাউসের জন্য ৫০০ টাকা ও গ্র্যান্ড স্ট্যান্ড ২০০০ টাকা। আগের আসরগুলোর মতো এবারো এক টিকেটে দুটি ম্যাচ দেখার সুযোগ থাকবে। তবে ঢাকায় টুর্নামেন্টের প্রথম পর্বের জন্য শুধু রাখা হয়েছে এই দাম। পরের ধাপগুলোর টিকেটের দাম জানানো হবে পরে।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের এক নম্বর গেটের কাছে টিকেট বুথ ও শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামের টিকেট বুথ থেকে সরাসরি টিকেট কেনা যাবে। এ ছাড়া অনলাইনে টিকেট পাওয়া যাবে সহজডটকম, পেপয়েন্ট ও গ্যাজেটবাংলার ওয়েবসাইটের মাধ্যমে।

বঙ্গবন্ধু বিপিএলের ড্রাফটে ক্রিস গেইলের নাম কেমন করে এলো বলে বিস্ময় প্রকাশ করেছিলেন এই ওয়েস্ট ইন্ডিজের ওপেনার। তাতে করে এবারের আসরে তার খেলা নিয়ে শঙ্কা জেগেছিল। তবে তাকে দলে নেয়া চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ওই নাটকীয়তার অবসান ঘটিয়ে জানায়, খেলবেন ওয়েস্ট ইন্ডিজের ওপেনার।

সোমবার (৯ডিসেম্বর) দলের জার্সি উন্মোচন অনুষ্ঠানে টিম ডিরেক্টর জালাল ইউনুস বললেন, দুটি ম্যাচ খেলবেন গেইল। গেইলের খেলা নিয়ে কোনো সংশয় নেই বলে জানান চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ওই কর্মকর্তা। তবে হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে শেষ দিকে ওয়েস্ট ইন্ডিজের হার্ডহিটারকে দেখা যাবে বলেন তিনি। এ ছাড়া বিসিবি পরিচালক ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের টিম ডিরেক্টর জালাল দলের লক্ষ্য নিয়ে বলেছেন, প্রত্যেক ম্যাচ ধরে ধরে এগোতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App