×

রাজনীতি

‘বিএনপি দেশকে সাম্প্রদায়িকতায় পরিণত করেছে’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০১৯, ০৩:৫২ পিএম

‘বিএনপি দেশকে সাম্প্রদায়িকতায় পরিণত করেছে’

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক বলেছেন, বিএনপি সংবিধান পরিবর্তন করে অসাম্প্রদায়িক বাংলাদেশকে সাম্প্রদায়িক দেশে পরিণত করেছে। তারা জাতির মধ্যে অনৈক্য সৃষ্টি করেছিল।

বুধবার (১১ ডিসেম্বর) লালমনিরহাট ডাকবাংলা মাঠে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএম মোজাম্মেল বলেন, ২০০১ সালে ভোট ডাকাতির নির্বাচনের পরে বেগম খালেদা জিয়া সাম্প্রদায়িক রাজনীতির বিষবাষ্প ছড়িয়ে দিয়ে এখানে হিন্দু-মুসলিমের মধ্যে ভেদাভেদ সৃষ্টি করেছে। জাতির মধ্যে অনৈক্য সৃষ্টি করেছিল। এ জাতিকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গিয়েছিল।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করার পরে খুনী মোশতাক, খুনী জিয়াউর রহমানরা বাংলাদেশের রাষ্ট্রক্ষমতায় এসে বঙ্গবন্ধুর চার মূল নীতিকে হত্যা করেছে। বাঙালি জাতীয়তাবাদের চেতনাকে হত্যা করে বাংলাদেশী জাতীয়তাবাদ এবং যে সাম্প্রদায়িক সম্প্রীতি বঙ্গবন্ধু মীমাংসিত করেছিল এই বাংলাদেশে সাম্প্রদায়িক রাজনীতি, ধর্ম ভিত্তিক রাজনীতির সুযোগ করে দিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতিকে বিনষ্ট করার চেষ্টা করেছে।

চারদলীয় জোট সরকারের আমলে আওয়ামী লীগ নেতাদের ওপরে হওয়া অত্যাচারের চিত্র তুলে ধরে তিনি বলেন, রাজশাহী, রংপুরে অনেক হিন্দু নারী পুরুষদের উপরে নির্মম অত্যাচার করেছে বিএনপি। এই লালমনিরহাটে বেগম খালেদ জিয়ার লেলিয়ে দেয়া সন্ত্রাসীরা এখানকার আওয়ামী লীগ ও হিন্দু সম্প্রদায়ের বাড়ি ঘরে আগুন দিয়ে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেছে। জেলে পুরেছে। একটি সাম্প্রদায়িক সম্প্রীতিকে ধ্বংস করেছিল।

বিএনপি যখন ক্ষমতায় আসে তখন তারা সংখ্যালঘু হিন্দুরা অনিরাপত্তায় ভোগে দাবি করে তিনি বলেন, বিএনপি হিন্দুদেরকে অত্যাচার নির্যাতন করেছে। এরা সংবিধানকে পরিবর্তন করে অসাম্প্রদায়িক দেশতে সাম্প্রদায়িক দেশে পরিণত করেছিল।

এ সময় দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে আওয়ামী লীগ সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন তিনি।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য মোতাহার হোসেনের সভাপতিত্বে সম্মেলনের প্রথম অধিবেশনে আরো বক্তব্য দেন যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সমাজ কল্যান মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, নাইমুজ্জামান মুক্তা। অধিবেশনটি সঞ্চলনা করছেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App