×

সারাদেশ

দুর্ধর্ষ ডাকাতি মামলায় ১৪ পুলিশ প্রত্যাহার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০১৯, ০৫:৩৫ পিএম

দুর্ধর্ষ ডাকাতি মামলায় ১৪ পুলিশ প্রত্যাহার

গাজীপুরের কালীগঞ্জে উলুখোলা পুলিশ ফাঁড়ির মাত্র ২শ গজ দূরত্বে বাজার এলাকায় পুলিশ পরিচয়ে দুর্ধর্ষ ডাকাতির ঘটনায় ফাঁড়ির ইনচার্জ এসআই রূপন চন্দ্র সরকারসহ ১৪ জনকে প্রত্যাহার করা হয়েছে। প্রত্যাহার করে তাদের গাজীপুর পুলিশ লাইনে নেওয়া হয়েছে।

বুধবার (১১ ডিসেম্বর) বিকেলে প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন উলুখোলা পুলিশ ফাঁড়ির এসআই রূপন চন্দ্র সরকার নিজেই। তিনি জানান, তাদের প্রত্যাহার করে এই ফাঁড়িতে নতুন টিম দেওয়া হচ্ছে। তবে কে হচ্ছেন ফাঁড়ির নতুন ইনচার্জ সে ব্যাপারে তিনি কিছু বলতে পারেননি। তিনি আরো জানান, প্রত্যাহার পুলিশের মধ্যে একজন উপ-পরিদর্শক (এসআই), দুইজন সহকারী উপ-পরিদর্শক (এএসআই), একজন হাবিলদার ও দশজন কনস্টেবল।

তবে স্থানীয়দের অভিযোগ ছিল ঘটনার সময় ফাঁড়ির ইনচার্জ রূপন চন্দ্র সরকার ফাঁড়িতে ছিলেন না। তিনি ফাঁড়িতে থাকলে হয়তো ডাকাতির এমন দূর্ধর্ষ ঘটনা নাও ঘটতে পারতো। ফাঁড়ির ইনচার্জ ফাঁড়িতে না থাকায় ডাকাত দল এমন সুযোগ নিয়েছে বলে ধারণা তাদের।

কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ একেএম মিজানুল হক জানান, পুলিশ প্রত্যাহারের ব্যাপারে আসলে অফিসিয়ালভাবে এখনও কিছু জানিনা। অনেকের মুখে মুখে শুনছি। আর ডাকাতির ঘটনার মঙ্গলবার রাতে রূপশ্রী জুয়েলার্সের সত্ত্বাধীকারী দীপঙ্কর চন্দ্র দাস বাদী হয়ে অজ্ঞাত ১৫/১৬ জনকে আসামী করে একটি মামলা (নং ৬) দায়ের করেছেন। যেটার তদন্ত করছেন ইন্সপেক্টর (তদন্ত) সোহেল রানা।

উল্লেখ্য, গত সোমবার দিবাগত রাতে ১২-০৩টার মধ্যে উপজেলার নাগরী ইউনিয়নের উলুখোলা পুলিশ ফাঁড়ির মাত্র ২শ গজ দূরত্বে বাজার এলাকায় দূর্ধর্ষ এক ডাকাতির ঘটনা ঘটে। এ সময় পুলিশ পরিচয়ে ৫টি স্বর্ণের দোকানসহ ৭ দোকানে ডাকাতি করে আনুমানিক ৫৫ ভরি স্বর্ণালঙ্কার, ৩৪০ ভরি রূপা ও নগদ ২ লাখ ৪৫ হাজার টাকা লুট করে নিয়ে যায় ডাকাত দল। ঘটনার পর ঘটনাস্থলে পরিদর্শন করেছেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি এমপি, গাজীপুর পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার একেএম জহিরুল ইসলাম ও পংকজ দত্ত, কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ একেএম মিজানুল হক, ইন্সপেক্টর (তদন্ত) সোহেল রানা, ইন্সপেক্টর (অপারেশন) মুজাহিদুল ইসলাম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App