×

সারাদেশ

কুয়াকাটায় ২ লাখ মিটার জালসহ ২০ মন ঝাটকা আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০১৯, ০৮:১৩ পিএম

কুয়াকাটায় ২ লাখ মিটার জালসহ ২০ মন ঝাটকা আটক

পটুয়াখালীর পায়রা বন্দর মোহনা ও রাঙ্গাবালীর মৌডুবী এলাকা থেকে কুয়াকাটা নৌ-পুলিশ দুই লাখ মিটার জাল আটক করে পুরিয়ে দেয়া হয়েছে। এসময় যাত্রীবাহী একটি লঞ্চে অভিযান চালিয়ে ২০মন ঝাটকাসহ ১জনকে আটক করা হয়।

বুধবার (১১ ডিসেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত নৌ-পুলিশ ফাঁড়ির এ এস আই কামরুজ্জামানের নেতৃত্বে অভিযান চালিয়ে এ জাল ও ঝাটকা ইলিশ আটক করা হয়। পরে আটককৃত জাল আলীপুর মৎস্যবন্দরে পুড়িয়ে দেয়া হয়।

ঝাটকা ইলিশ গুলো স্থানীয় এতিম খানা,মাদ্রাসা ও দূস্থ্যদের মাঝে বিলিয়ে দেয়া হয়। তবে অভিযোগ রয়েছে এ এস আই কামরুজ্জামান মৎস্য কর্মকর্তাদের সহায়তায় প্রায় ১০মন ঝাটকা ইলিশ বিক্রি করে দেয়া হয়। কলাপাড়া উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা আবুল বাসার উপস্থিত ছিলেন।

নৌ-পুলিশের এ এস আই কামরুজ্জামান জানান, বুধবার ভোররাত থেকে দুপুর পর্যন্ত পায়রা বন্দর এলাকার রাবনাবাদ চ্যানেল মোহনা অভিযান চালিয়ে বিভিন্ন ট্রলার থেকে ২ লাখ মিটার নিষিদ্ধ জাল আটক করা হয়। পরে একটি যাত্রঅবাহী লঞ্চে অভিযান চালিয়ে ২০ মন ঝাটকা ইলিশ আটক করা হয়। মাছ গুলো গলাচিপায় নিয়ে যাওয়া নিয়ে যাচ্ছিলো। এসময় লঞ্চের কেরাণী বিপ্লবকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৫হাজার টাকা জারিমানা করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App