×

জাতীয়

আমাদের সতর্ক থাকতে হবে : খসরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০১৯, ০৮:২৩ পিএম

আমাদের সতর্ক থাকতে হবে : খসরু

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, দেশনেত্রীর মুক্তি নিয়ে আমাদের সতর্ক এবং প্রস্তুত থাকতে হবে। মেডিকেল রিপোর্টের চেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে বাংলাদেশের মানুষের রিপোর্ট। এই রিপোর্টের গুরুত্ব বুঝে নেন। এরপরও যদি না বুঝেন তাহলে স্বৈরাচারের বিষয়ে মানুষ যেভাবে জয়ী হয়েছে দেশনেত্রী মুক্তির বিষয়েও মানুষ সেভাবে জয়ী হবে হবে।

বুধবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) একাংশ আয়োজিত খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন। আয়োজক সংগঠনের আহ্বায়ক আব্দুল করিম আব্বাসির সভাপতিত্বে এ সময় আরো বক্তব্য দেন- জাতীয় পার্টির চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার।

খসরু বলেন, বাংলাদেশের মানুষ সিদ্ধান্ত নিয়েছে-যেভাবে মুক্তিযুদ্ধের, ভাষা আন্দোলনের ও স্বৈরাচারকে বিতাড়িত করার জন্য সিদ্ধান্ত নিয়েছিল। আমি মনে করি, বাংলাদেশের মানুষ খালেদা জিয়ার মুক্তি আন্দোলনের সিদ্ধান্ত তারা নিয়ে ফেলেছে।

বিএনপির এই নেতা বলেন, খালেদা জিয়ার কোনো মেডিকেল রিপোর্টেংর প্রয়োজন নেই। তার শরীরের অবস্থা জানে না এমন কোনো মানুষ নেই। আগের মেডিকেল রিপোর্টে বলেছেন, উনি পগুত্বের দিকে যাচ্ছেন। তার উন্নত চিকিৎসা প্রয়োজন। এরপরে তো আর কোনো মেডিকেল রিপোর্টের প্রয়োজনীয়তা নেই। তাহলে আরেকটা রিপোর্ট দিতে হবে কেন।

আওয়ামী লীগের উদ্দেশ্যে তিনি বলেন, আজ আস্তে আস্তে প্রত্যেকটি প্রতিষ্ঠান তারা দখল করেছে। প্রতিষ্ঠানগুলো দখল করে বাংলাদেশের মানুষের ওপর স্টিমরোলার চালিয়ে ক্ষমতায় থাকার প্রক্রিয়া চলছে। রিপোর্টের ওপর ভিত্তি করে রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করার যে প্রক্রিয়া চলছে তা তো চলতে পারে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App