×

পুরনো খবর

আমন ধান সংগ্রহে সরকারের ব্যতিক্রমী উদ্যোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০১৯, ০৪:৫৮ পিএম

আমন ধান সংগ্রহে সরকারের ব্যতিক্রমী উদ্যোগ

ভোলা বোরহানউদ্দিনে আমনধান ২০১৯-২০ সংগ্রহের জন্য এক ব্যতিক্রমী উদ্যোগ নেওয়া হয়। কৃষক নির্বাচনের জন্য উম্মুক্ত লটারি দেয়া । বুধবার (১১ ডিসেম্বর) বেলা ১১টায় বোরহানউদ্দিন উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষকদের উপস্থিতে উম্মুক্ত লটারি দেয়া হয়।

লটারিতে বড়মানিকা ১১০ জন, টবগী ৯৮ জন ও গংগাপুর ইউনিয়নে ১২৭ জন সহ মোট ৩৩৫ জন কৃষক নির্বাচিত হয়। এ উপজেলায় প্রতি মন ১০৪০ টাকা করে ১৮শত মেট্রিক টন ধান ক্রয় করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। আর এ উপজেলায় কৃষকদের মধ্যে থেকে ৫ হাজার ৭শত জন ধান বিক্রির জন্য আবেদন করেছে। আর তাদের মধ্যে যারা লটারিতে নির্বাচিত হবে তাদের প্রত্যেক থেকে ৩ টন করে ধান ক্রয় করা হবে।

উপজেলা ধান-চাল ক্রয় কমিটির সভাপতি ও উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহি অফিসার মো. বশির গাজী’র সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বোরহানউদ্দিন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদ, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বোরহানউদ্দিন পৌর মেয়র আলহাজ্ব রফিকুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব রাসেল আহমেদ, উপজেলা কৃষি কর্মকর্তা ওমর ফারুক, উপজেলা খাদ্য গুদাম কর্মকর্তা মো. সিরাজুল ইসলাম প্রমূখ। অনুষ্ঠানে বড়মানিকা , টবগী ও গংগাপুর ইউনিয়নে লটারি অনুষ্ঠিত হয়। এসময় ৩ ইউনিয়নের কৃষকগন উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App