মিয়ানমারের সেনাপ্রধানের ওপর মার্কিন নিষেধাজ্ঞা

আগের সংবাদ

ইভিএমে ঢাকার দুই সিটির ভোট জানুয়ারির শেষে

পরের সংবাদ

রাশিয়ান সংস্কৃতি কেন্দ্রের সাথে সাংবাদিকদের মতবিনিময়

প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০১৯ , ৭:৫৪ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ১১, ২০১৯ , ৭:৫৪ অপরাহ্ণ

বাংলাদেশের গণমাধ্যমকে সুন্দর ও সাবলীল বলে মন্তব্য করেছেন রাশিয়ান সেন্টার অফ সাইন্স এন্ড কালচারের ঢাকা শাখার পরিচালক ম্যাক্সিম দোব্রোখোতভ। একইসাথে তিনি বাংলাদেশের গণমাধ্যমে রাশিয়াকে আরো বেশি তুলে ধরার আহবান জানান।

বুধবার (ডিসেম্বর) দুপুরে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন। রাজধানীর ধানমন্ডিতে সেন্টারের নিজস্ব কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাশিয়ান সেন্টার অফ সাইন্স এন্ড কালচারাল ইন ঢাকা এর সাংস্কৃতিক অনুষ্ঠান প্রধান প্রশান্ত কুমার বর্মন, শিক্ষা বিভাগের প্রধান সৈয়দ বজলুল হাসান রাজিবসহ বিভিন্ন গণমাধ্যম কর্মীরা।

ম্যাক্সিম দোব্রোখোতভ বলেন, বাংলাদেশ এবং রাশিয়ার মধ্যকার সম্পর্ক অনেক উন্নত এবং এর সম্পর্ক আগামীতে আরো উন্নত হবে বলে আশা প্রকাশ করি। সভায় একইসাথে সম্প্রতি রাশিয়া ভ্রমণ করে আসা গণমাধ্যমকর্মী মেহেদি হাসান শিমুল এবং তারেক মাহমুদ তাদের ভ্রমণ অনুভূতি ব্যক্ত করেন। তারা বলেন, বিশ্বযুদ্ধের পরও রাশিয়া উঠে দাড়িয়ে নিজেদের প্রমাণ করেছে। সাহিত্য, সংস্কৃতি, বিজ্ঞানে তারা এগিয়েছে বহুদূর। পর্যটন এবং আতিথেয়তায় রাশিয়া এবং দেশটির মানুষ অনন্য। এছাড়াও বিশ্বযুদ্ধে যারা তাদের বিরুদ্ধে ছিল, তাদের সাথেও দেশটি বন্ধুপ্রতিম সম্পর্ক গড়ে তুলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়