×

সরকার

‘রোহিঙ্গা ইস্যুতে তুরস্ক পাশে আছে’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ ডিসেম্বর ২০১৯, ০৬:২১ পিএম

‘রোহিঙ্গা ইস্যুতে তুরস্ক পাশে আছে’
রোহিঙ্গা ইস্যুতে তুরস্ক সবসময় বাংলাদেশের পাশে আছে বলে বলে জানিয়েছেন  বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত  দেভরিম ওজতুর্ক। মঙ্গলবার (১০ ডিসেম্বর) জাতীয় সংসদের স্পিকারের সাথে তাঁর কার্যালয়ে বিদায়ী সাক্ষাৎকালে তিনি এ কথা জানান।

এসময় মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের নিরাপদ প্রত্যাবাসন ইস্যুতে তুরস্ক বাংলাদেশের পাশে থেকে সহযোগিতা করায় কৃতজ্ঞতা জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

সাক্ষাৎকালে তারা দ্বিপাক্ষিক সম্পর্কোন্নয়ন, সংসদীয় মৈত্রী গ্রুপ, রোহিঙ্গাদের নিরাপদ ও শান্তিপূর্ণ প্রত্যাবাসন ও ব্যবসা-বাণিজ্যের প্রসার নিয়ে আলোচনা করেন।

স্পিকার ড. শিরীন শারমিন বলেন, তুরস্কের সঙ্গে বাংলাদেশের অত্যন্ত নিবিড় সম্পর্ক। সংসদীয় মৈত্রী গ্রুপ প্রতিষ্ঠার মাধ্যমে এ সম্পর্ক আরও সুদৃঢ় হয়েছে।  রোহিঙ্গাদের নিজ ভূমিতে প্রত্যাবাসনে সহযোগিতা বাড়াতে আরো জোরাল পদক্ষেপ নিতে তুরস্ককে আহ্বানও জানান।

বাংলাদেশে এখন বিনিয়োগের ইতিবাচক পরিবেশ রয়েছে উল্লেখ করে স্পিকার বিদায়ী রাষ্ট্রদূতের মাধ্যমে তুরস্কের ব্যবসায়ী সমাজকে পাটজাত পণ্যের প্রসারে বিনিয়োগের আহবান জানান।

রাষ্ট্রদূত দেভরিম ওজতুর্ক বলেন, ঐতিহাসিকভাবে বাংলাদেশের সঙ্গে তুরস্কের সুসম্পর্ক রয়েছে। বাংলাদেশের জনগণ খুব আন্তরিক। বাংলাদেশে তাঁর নিয়োগকাল স্মরণীয় হয়ে থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App