×

জাতীয়

ভিপি নুরের বিরুদ্ধে মানহানি মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ ডিসেম্বর ২০১৯, ০৩:১১ পিএম

ভিপি নুরের বিরুদ্ধে মানহানি মামলা

নূরুল হক নুর।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে মানহানি মামলার আবেদন করা হয়েছে। মঙ্গলবার (১০ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমানের আদালতে মামলাটির আবেদন করেন ঢাবি সলিমুল্লাহ মুসলিম হলের সহ-সভাপতি (ভিপি) কামাল উদ্দিন।

ভোরের কাগজকে মামলার বিষয়টি নিশ্চিত করে কামাল উদ্দিন বলেন, নুরুল ছাত্র সংসদের ভিপি পদটিকে ব্যবহার করে বিভিন্ন ধরনের টেন্ডারবাজি, চাঁদাবাজি, বিভিন্ন অনৈতিক সুপারিশ, তদবির বাণিজ্যসহ অর্থ লেনদেনের সঙ্গে জড়িয়ে পড়েছেন যা তার কল রেকর্ডের মাধ্যমে প্রমাণিত। তার এ দুর্নীতির বিষয়টি আমি গত ৫ ডিসেম্বর বিভিন্ন গণমাধ্যমের সূত্রে জানতে পারি। নুর এ ধরনের কাজ করে ভিপির পদটিকে কলঙ্কিত করেছেন, ডাকসুর ভাবমূর্তিকেও তিনি ক্ষুন্ন করেছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী ও একটি হল সংসদের ভিপি হিসেবে এ ঘটনায় আমি বিব্রত বোধ করছি। এজন্যই আমি মামলার আবেদন করেছি। আমার পক্ষের আইনজীবী হলেন ঢাকা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান খান রচি। আমরা মামলার আবেদন করেছি, কোর্ট তা গ্রহণ করলে পরবর্তী পদক্ষেপ নেব আমরা।

এছাড়াও নুরের এ দুর্নীতির বিষয়টি খতিয়ে দেখার জন্য দুর্নীতি দমন কমিশনে আবেদন করা হবে বলেও জানিয়েছেন তিনি। এ বিষয়ে ডাকসু ভিপি নুরুল হক নুরের প্রতিক্রিয়া জানতে তার মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি সাড়া দেন নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App