×

জাতীয়

গ্যাসের পাশেই তেলের চুলা, আগুনে দগ্ধ গৃহবধূ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ ডিসেম্বর ২০১৯, ০৫:৩৭ পিএম

গ্যাসের পাশেই তেলের চুলা, আগুনে দগ্ধ গৃহবধূ

রাজধানীর জুরাইনে একটি বাসায় তেলের চুলায় রান্না করার সময় আগুনে দগ্ধ হয়েছেন ইশরাত জাহান সুমা (৩৪) নামে এক গৃহবধূ। মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকালে রাজধানীর জুরাইন চেয়ারম্যান বাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

পরে আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করানো হয়েছে। শ্বাসনালীসহ তার শরীরের ৯৫ শতাংশই দগ্ধ হয়েছে।

সুমার বাড়ি মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার হাড়িদিয়া গ্রামে। তার স্বামীর নাম মনির হোসেন। তিনি লৌহজংয়ের কালুগাঁওয়ের বাসিন্দা। তারা জুরাইনে ভাড়া বাসায় থাকেন। মনির হোসেন পেশায় একজন ঠিকাদার।

মনির হোসেন জানান, তাদের বাসায় গ্যাসের লাইন আছে। তবে প্রায় প্রতিদিনই গ্যাস পাওয়া যায় না। তাই গ্যাসের চুলার পাশাপাশি রান্নার জন্য তেলের চুলা ব্যবহার করা হয়। সকালে ঘটনার আগে গ্যাস না থাকায় সুমা তেলের চুলায় সকালের নাশতা তৈরি করছিলেন। মনির তখন বাসার বাইরে ছিলেন।

মনির জানান, সকাল সাড়ে ৮টার দিকে সুমা তাকে ফোন দিয়ে নাশতা রেডি বলে বাসায় যেতে বলেন। মনির বাসায় ঢুকে দেখেন সুমার জামাকাপড়ে আগুন। রান্না ঘরেই ছটফট করছেন। পরে মনির পানি ঢেলে ও জামাকাপড় খুলে ফেলে আগুন নিভিয়ে ফেলেন। এসময় মনিরেরও দুহাতও কিছুটা দগ্ধ হন। তবে কীভাবে আগুন লেগেছে সে সম্পর্কে কিছুই বলতে পারছেন না মনির।

সুমার ননদ শিরিন আক্তার জানান, ১৩ বছর আগে সুমা আর মনিরের বিয়ে হয়। তাদের বড় ছেলে মহিন (১০) ও ছোট ছেলে মাহিরকে (৩) নিয়ে তারা জুরাইনে ভাড়া থাকতো।

ঢামেক হাসপাতাল বার্ন ইউনিটের আবাসিক সার্জন ডা. এএফএম আরিফুল ইসলাম নবীন জানান, সুমার শ্বাসনালীসহ শরীরের ৯৫ শতাংশ দগ্ধ হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক। তাকে হাইডিপেন্ডেন্সি ইউনিটে ভর্তি করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App