×

পুরনো খবর

গণপূর্তের ১১ প্রকৌশলীকে দুদকে তলব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ ডিসেম্বর ২০১৯, ০৭:৫৮ পিএম

গণপূর্তের ১১ প্রকৌশলীকে দুদকে তলব

যুবলীগের কথিত নেতা ও বিতর্কিত ঠিকাদার গোলাম কিবরিয়া শামীমকে (জি কে শামীম) সহযোগিতার অভিযোগে গণপূর্ত অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী উৎপল কুমার দেসহ ১১ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এজন্য আগামী ১৮, ১৯ ও ২৩ ডিসেম্বর পর্যায়ক্রমে তাদের জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন স্বাক্ষরিত চিঠিতে তাদের তলব করা হয়। গণপূর্ত অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী উৎপল কুমার দে, দুই তত্ত্বাবধায়ক প্রকৌশলী রোকনউদ্দিন উদ্দিন ও আবদুল মোমেন চৌধুরী, নির্বাহী প্রকৌশলী স্বপন চাকমাকে ১৮ ডিসেম্বর সকালে দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে।

নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ শওকত উল্লাহ, মোহাম্মদ ফজলুল হক, আবদুল কাদের চৌধুরী ও মো. আফসার উদ্দিনকে ১৯ ডিসেম্বর হাজির হতে বলা হয়েছে। নির্বাহী প্রকৌশলী মো. ইলিয়াস আহমেদ, ফজলুল হক ও উপসহকারী প্রকৌশলী আলী আকবর সরকারকে তলব করা হয়েছে ২৩ ডিসেম্বর।

দুদক সূত্র জানায়, গণপূর্তের এই ১১ কর্মকর্তার বিরুদ্ধে গ্রেপ্তার হওয়া জি কে শামীমের সঙ্গে যোগসাজশে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। তাদের ঘুষ দিয়ে শামীম গণপূর্তের বড় কাজগুলো বাগিয়ে নিয়েছেন। একই অভিযোগে গণপূর্ত অধিদপ্তরের সাবেক প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, হাফিজুর রহমান মুন্সী ও অতিরিক্ত প্রধান প্রকৌশলী আবদুল হাইয়ের বিরুদ্ধেও অনুসন্ধান চলছে।

চলমান ‘শুদ্ধি অভিযান’ এর প্রথম থেকে দুদক অবৈধ সম্পদের যে অনুসন্ধান শুরু করেছে, তার অংশ হিসেবে তাদের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞাও দিয়েছে সংস্থাটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App