পুরস্কারের কৃতিত্ব মাকে দিলেন প্রিয়াঙ্কা

আগের সংবাদ

ঢাবি সমাবর্তনের ছবি কেনা যাবে ২ হাজার টাকায়!

পরের সংবাদ

বিটিভিতে বিজয় দিবসের অনুষ্ঠানে পুতুলের গান

প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০১৯ , ২:০৭ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ১০, ২০১৯ , ২:০৭ অপরাহ্ণ

আসন্ন বিজয় দিবসে বাংলাদেশ টেলিভিশনের দুটি অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন সঙ্গীতশিল্পী ও উপস্থাপক পুতুল। এরই মধ্যে দুটি দেশাত্মবোধক গানের রেকর্ডিং শেষ করেছেন তিনি। গান দুটির একটি হচ্ছে বিপুল ভট্টাচার্যের স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গান ‘এই না বাংলাদেশের গান’ এবং অন্যটি হচ্ছে মৌসুমী ভৌমিকের ‘যশোর রোড’। গান দুটি আগামী বিজয় দিবসে বিটিভিতে প্রচার হবে। আগামীকাল বুধবার পুতুল মাহবুবা ফেরদৌসের প্রযোজনায় বিজয় দিবসের বিশেষ অনুষ্ঠানের দেশাত্মবোধক গানের রেকর্ডিংয়ে অংশ নেবেন পুতুল। এই গানও বিজয় দিবসে বাংলাদেশ টেলিভিশনে প্রচার হবে। দেশাত্মবোধক গান নিয়ে পুতুল বলেন, আমার সৌভাগ্য যে নানাভাবে বেশ ক’টি দেশের মৌলিক গান আমার করা হয়েছে। যে গানগুলোর জন্য আমি সবসময়ই বেশ ভালো সাড়া পেয়ে থাকি। দেশের গান গাওয়ার মধ্যে এক অন্যরকম তৃপ্তি কাজ করে। এখন পর্যন্ত আমি ৮-১০টি দেশের গান গেয়েছি। এটা আমার জন্য সত্যিই এক অন্যরকম ভালোলাগা।

এদিকে এরই মধ্যে ইউটিউবে প্রকাশিত হয়েছে রাজন সাহার সুরে ও মাহতাব হোসেনের লেখা পুতুলের কণ্ঠে ‘চোখের কোণে জল’ গানটি। এছাড়া আগামী ১২ ডিসেম্বর জামাল হোসেনের লেখা ও হৃদয় হাসিনের সুরে ‘হতাম যদি আমি একটা নদী’ গানটির মিউজিক ভিডিওর শুটিং শেষ হবে। গান পুতুলের পেশা আর লেখালেখি পুতুলের নেশা। যে কারণে আগামী বইমেলায় যথারীতি তার নতুন উপন্যাস আসছে। তবে উপন্যাসের নামকরণ করা হয়নি এখনো। তবে এই সময়ে পুতুলকে উপস্থাপনায় দেখা যাচ্ছে না। পুতুল বলেন, সংগীতবিষয়ক অনুষ্ঠানগুলোতে যদি নতুনত্ব আসে কিংবা চ্যানেলগুলো যদি নতুন আঙ্গিকে কিছু করার চিন্তা করে তাহলেই হয়তো উপস্থাপনাতে আবার নিয়মিত হবো। এরই মধ্যে পুতুল কণা চৌধুরীর লেখা নতুন দুটি গান ‘ঝুম বৃষ্টিতে’ ও ‘কফির চুমুকে’তে কণ্ঠ দিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়