×

সারাদেশ

মুসলিম লীগের মতো পরিণতি হবে বিএনপির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ ডিসেম্বর ২০১৯, ১০:০০ এএম

মুসলিম লীগের মতো পরিণতি হবে বিএনপির

 আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গত ২ বছর ধরে জেলে থাকলেও ২ মিনিটের জন্য কোনো আন্দোলন গড়ে তুলতে পারেনি বিএনপি। দলটি এখন অস্তিত্ব সংকটে আছে। এ দলের পরিণতি হবে মুসলিম লীগের মতো। গতকাল রবিবার বরিশাল নগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী আরো বলেন, বিএনপির নেতৃত্ব এখন টেমস নদীর তীর থেকে আসছে আর মির্জা ফখরুল তার কথায় পুতুলের মতো নাচছেন। তিনি বলেন, আওয়ামী লীগের পুরনো কর্মীরাই দলের প্রাণ। তাদের বাদ দিয়ে সুবিধাবাদীদের সুযোগ দেয়া হলে তারা উইপোকার মতো উন্নয়ন খেয়ে ফেলবে। দলে অতিথি পাখিদের প্রয়োজন নেই, আওয়ামী লীগের নেতাকর্মীরাই যথেষ্ট।

সড়ক পরিবহনমন্ত্রী বলেন, বিএনপি আন্দোলনে ব্যর্থ, নির্বাচনেও ব্যর্থ। এখন তারা শুধু নালিশ করে বেড়ায়, তাদের অপর নাম নালিশ দল। নয়াপল্টনে তাদের এক আবাসিক প্রতিনিধি রয়েছেন, যিনি সেখানে বসে প্রেস ব্রিফিং আর গলাবাজি করেন।

তিনি বলেন, বরিশালকে কী দিয়েছে বিএনপি? একটা রাস্তা, একটা ব্রিজ, কিছুই করেনি, কোথাও কোনো উন্নয়ন ছিল না। বিএনপির আছে সন্ত্রাস, দিয়েছে দুর্নীতি, লুটপাট আর হাওয়া ভবন। হাওয়া ভবন মানে খাওয়া ভবন। কিন্তু আওয়ামী লীগের কোনো হাওয়া ভবন নেই।

সরকারের উন্নয়ন প্রকল্পের কথা জানিয়ে তিনি বলেন, বরিশাল একটি ডিভিশনাল হেডকোয়ার্টার। এখানে অবশ্যই চার লেন যুক্ত হবে। বরিশাল থেকে ফরিদপুর পর্যন্ত সড়ক এডিবির অর্থায়নে আমরা চার লেন করব। বরিশাল-ভোলা সেতু নির্মাণে ফিজিবিলিটি স্টাডির কাজ আমরা শেষ করেছি।

প্রধানমন্ত্রী আমাকে নির্দেশ দিয়েছেন, বরিশালে রাস্তাঘাটসহ কোনো সড়ক, সেতু এবং যোগাযোগের অন্য কোনো ঘাটতি যেন না থাকে। শেখ হাসিনা থাকলে আপনারা সব পাবেন। এ সময় তিনি নেতাকর্মীদের উদ্দেশে বলেন, দলে কোনো বিভাজন নয়, ঐক্যবদ্ধ হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব আর উন্নয়নের ধারা অব্যাহত রাখতে কাজ করতে হবে।

মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর সঞ্চালনায় সম্মেলন প্রস্তুত কমিটির সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলালের সভাপতিত্বে বঙ্গবন্ধু উদ্যানে অনুষ্ঠিত সমাবেশে প্রধান বক্তার বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ এমপি, শুভেচ্ছা বক্তব্য রাখেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহসহ কেন্দ্রীয় নেতারা।

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট আফজাল হোসেনসহ কেন্দ্রীয় নেতারা।

অনুষ্ঠানের শুরুতে সম্মেলনস্থলে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে ত্রিবার্ষিক সম্মেলন উদ্বোধন করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু।

বরিশাল ক্লাবে আয়োজিত সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে ৩৭১ জন কাউন্সিলরের উপস্থিতিতে ও মতামতের ভিত্তিতে নতুন কমিটি ঘোষণা করা হয়। এতে এডভোকেট এ কে এম জাহাঙ্গীর সভাপতি ও সিটি মেয়র সেরনিয়াবাদ সাদিক আবদুল্লাহ সাধারণ সম্পাদক নির্বাচিত হন। সন্ধ্যায় বঙ্গবন্ধু উদ্যানে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App