×

রাজনীতি

বেগম রোকেয়া নিয়ে যা বললেন মির্জা ফখরুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০১৯, ০৮:৩৪ পিএম

বেগম রোকেয়া নিয়ে যা বললেন মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বেগম রোকেয়া এদেশের নারী জাগরণের এক কিংবদন্তিতুল্য পথিকৃত।

রোববার বেগম রোকেয়ার জন্ম ও মৃত্যুবার্ষিকী উপলক্ষে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

ফখরুল বলেন, বেগম রোকেয়ার জন্ম ও মৃত্যুবার্ষিকী উপলক্ষে আমি তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানাই। তার রুহের মাগফিরাত কামনা করি। বেগম রোকেয়া এদেশের নারী জাগরণের এক কিংবদন্তিতুল্য পথিকৃত। তিনি নারী সমাজে শিক্ষার আলো পৌঁছে দিতে যে ভূমিকা পালন করেছেন তা বৈপ্লবিক। তিনি দূরদ্রষ্টা, নিজস্ব দৃষ্টিভঙ্গিতে তিনি উপলব্ধি করেছিলেন নারীর ভাগ্যোন্নয়নে শিক্ষা ও স্বাবলম্বিতা অপরিহার্য।

বিএনপি মহাসচিব বলেন, শিক্ষাব্রতী এই মহিয়সী নারী সমাজে পিছিয়ে পড়া মুসলিম নারীদের স্বাবলম্বী ও আত্মমর্যাদাশীল করার জন্য তাদের শিক্ষা গ্রহণে আগ্রহী হতে সর্বশক্তি নিয়োগ করেছিলেন। বেগম রোকেয়ার জীবন ও তার আদর্শ বাস্তবায়নেই এদেশের নারী সমাজকে আলোকিত ও আত্মনির্ভরশীল করতে প্রেরণা যোগাবে।

ফখরুল আরো বলেন, বেগম রোকেয়ার প্রদর্শিত পথই আজকের নারী সমাজকে এগিয়ে যাওয়ার প্রেরণা জোগাবে। আজকে এই দিনে আমি মহিয়সী নারী বেগম রোকেয়ার আদর্শে উজ্জীবিত হয়ে দেশ ও জাতির কল্যাণে আত্মনিবেদিত হওয়ার জন্য নারী সমাজের প্রতি আহ্বান জানাই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App