×

খেলা

আর্চারিতে স্বর্ণের হ্যাটট্রিক বাংলাদেশের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০১৯, ১২:৫৫ পিএম

আরচারিতে রিকার্ভ পুরুষ দলগত ইভেন্ট, মহিলা দলগত ইভেন্টের পর এবার মিশ্র রিকার্ভ ইভেন্টে স্বর্ণপদক জিতেছে বাংলাদেশ আরচারি দল। ফলে আরচারিতে এল হ্যাট্রিক স্বর্ণ। এই তিনটি স্বর্ণ নিয়ে বাংলাদেশ জয় করেছে ১০তম স্বর্ণ।

মিশ্র দলগত ইভেন্টে ভুটানের দলকে ৬-২ সেটে হারিয়ে বাংলাদেশকে স্বর্ণ এনে দেন রোমান সানা ও ইতি।

এবারের এস এ গেমসে বাংলাদেশের হয়ে প্রথম স্বর্ন জয় করেন দিপু চাকমা। দ্বিতীয় স্বর্ণ আল আমিন, তৃতীয় স্বর্ণ আসে হোমায়রা আক্তার প্রিয়ার হাত ধরে। এবং চতুর্থ স্বর্ণ জেতেন অন্তরা। প্রথমটি তায়কোয়ান্দোতে। আর পরের তিনটি আসে কারাতে থেকে।

রবিবার (৮ ডিসেম্বর) সকালে আর্চারিতে পুরুষদের দলগত রিকার্ভ এ স্বর্ণ পদক জিতেছে বাংলাদেশ। এরপরই শ্রীলঙ্কাকে হারিয়ে আর্চারিতে নারীদের দলগত রিকার্ভে এ স্বর্ণ পদক জিতেছে বাংলাদেশ। স্বর্ণজয়ী নারী দলের সদস্যরা হলেন বিউটি, মেহনাজ ও ইতি।

দক্ষিণ এশিয়ার সাতটি দেশ বাংলাদেশ, ভারত, পাকিস্তান, নেপাল, ভুটান, মালদ্বীপ ও শ্রীলঙ্কার ক্রীড়াবিদদের মিলনমেলায় মুখরিত এখন নেপালে কাঠমুণ্ডু। ২৬টি ডিসিপ্লিনে ৩১৭টি স্বর্ণপদকের জন্য লড়ছে সাত দেশের প্রতিযোগিরা।

বাংলাদেশ থেকে ৫৯৫ সদস্যের বিশাল বহর এখন সেখানে। তাদের মধ্যে ক্রীড়াবিদ ৪৬২ জন এবং কর্মকর্তা ১৩৩ জন। একটি ডিসিপ্লিন (ট্রাইলথন) বাদে সবকটিতেই অংশ নিচ্ছে লাল-সবুজের প্রতিনিধিরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App