শীতে কাঁপছে পঞ্চগড়, তাপমাত্রা ৯ ডিগ্রি

আগের সংবাদ

সৈকতকে ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত

পরের সংবাদ

এসএ গেমসে ১৪তম স্বর্ণ জয় বাংলাদেশের

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ৮, ২০১৯ , ৪:০১ অপরাহ্ণ

এসএ গেমস ১৩তম আসরে আর্চারি থেকেই ৬ষ্ঠ স্বর্ণ জয় করেছে বাংলাদেশ। ফলে বাংলাদেশ একদিনেই রবিবার (৮ ডিসেম্বর) জয় করলো সপ্তম স্বর্ণ। এটি নিয়ে বাংলাদেশের স্বর্ণ জয়ের সংখ্যা দাঁড়ালো ১৪ টিতে।

রবিবার (৮ ডিসেম্বর) আর্চারির কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টে বাংলাদেশ জয় করে ৬ষ্ঠ তম স্বর্ণ। নারীদের কম্পাউন্ড দলগত ইভেন্টে শ্রীলঙ্কাকে  হারিয়ে বাংলাদেশ জিতেছে আর্চারি থেকে পঞ্চম স্বর্ণপদক। ছেলেদের কম্পাউন্ড দলগত ইভেন্টে ভুটানকে হারিয়ে চতুর্থ স্বর্ণপদক জিতেছে বাংলাদেশ। আর্চারিতে  রিকার্ভ পুরুষ দলগত ইভেন্ট, মহিলা দলগত ইভেন্টের পর এবার মিশ্র রিকার্ভ ইভেন্টে স্বর্ণপদক জিতেছে বাংলাদেশ আরচারি দল।

দুপুরে প্রতিপক্ষ শ্রীলঙ্কাকে নারী ক্রিকেট দলকে হারিয়ে বাংলাদেশের সালমারা জয় করে নেয় স্বর্ণপদক । গেমসে বাংলাদেশের হয়ে প্রথম স্বর্ন জয় করেন দিপু চাকমা। দ্বিতীয় স্বর্ণ আল আমিন, তৃতীয় স্বর্ণ আসে হোমায়রা আক্তার প্রিয়ার হাত ধরে। এবং চতুর্থ স্বর্ণ জেতেন অন্তরা। প্রথমটি তায়কোয়ান্দোতে। আর পরের তিনটি আসে কারাতে থেকে।

শনিবার (৭ ডিসেম্বর) সকালে আরো দুটি স্বর্ণ  জয় করে বাংলাদেশ। প্রথম স্বর্ণপদক এনে দেন ভারত্তোলনের নারী ৭৬ কেজি শ্রেণিতে মাবিয়া আক্তার এবং পুরুষ ১০২ কেজি শ্রেণিতে দ্বিতীয় স্বর্ণ জয় করেন জিয়ারুল ইসলাম। এরপরই গেমসে বাংলাদেশের হয়ে ফেন্সিং ডিসিপ্লিনে মেয়েদের একক সাবরে ইভেন্টে সপ্তম স্বর্ণ জয় করলেন ফাতেমা মুজিব। ফলে একেই দিনে বাংলাদেশের অর্জন তিনটি স্বর্ণ।

এর আগে গত এসএ গেমসের আসরে বাংলাদেশ স্বর্ণ জিতেছিল মাত্র ৪টি।

গেমসের ১৩তম আসরে দক্ষিণ এশিয়ার সাতটি দেশ বাংলাদেশ, ভারত, পাকিস্তান, নেপাল, ভুটান, মালদ্বীপ ও শ্রীলঙ্কার ক্রীড়াবিদদের মিলনমেলায় মুখরিত এখন দশরথ স্টেডিয়াম। কাঠমুন্ডুরসহ পোখারা ও জানাকপুরে অনুষ্ঠিত হচ্ছে ইভেন্টগুলো। ২৬টি ডিসিপ্লিনে ৩১৭টি স্বর্ণপদকের জন্য লড়ছে সাত দেশের প্রতিযোগিরা।

এমএইচ