মঠবাড়িয়ায় সড়ক দুর্ঘটনায় মুক্তিযোদ্ধাসহ নিহত ৩

আগের সংবাদ

সন্ধায় বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

পরের সংবাদ

পাথর ভর্তি ট্রাকে ফেনসিডিল, আটক ২

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ৮, ২০১৯ , ১:৩৫ অপরাহ্ণ

অভিনব কায়দায় পাথর ভর্তি ট্রাকে বিপুল পরিমাণ ফেনসিডিল আনার সময় দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা হলেন- মো. সোহাগ (৩৫) ও মো. মানিক মিয়া (২১)। ঢাকার আশুলিয়া থানাধীন জিরাবো চৌরাস্তা এলাকা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

রবিবার (৭ ডিসেম্বর) বিষয়টির সত্যতা নিশ্চিত করে র‍্যাব-১ এর এএসপি কামরুজ্জামান জানান, ফেনসিডিলের একটি বড় চালান দিনাজপুর জেলার সীমান্তবর্তী এলাকা বিরামপুর থেকে ট্রাকে করে রাজধানীর দিকে আসছে। এরই পরিপ্রেক্ষিতে চক্রটিকে গ্রেপ্তারের জন্য র‌্যাব-১ গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে ও মাদক দ্রব্যের চালানটির গতিবিধি অনুসরণ করে আশুলিয়া থানাধীন জিরাবো চৌরাস্তাস্থ বাইপাইল টু আব্দুল্লাহপুরগামী রাস্তার পূর্ব পার্শ্বে অবস্থিত আফজাল সুপার মার্কেটের সামনে থেকে গতকাল গভীর রাতে ১২ টন পাথর ভর্তি ট্রাকটি আটক করে। পরে তল্লাশী চালিয়ে সেখান থেকে ৯৭০ বোতল ফেনসিডিল, নগদ ২ হাজার ৪৫০ টাকা ও ২টি মোবাইল ফোন উদ্ধার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, আটক সোহাগ পেশায় ট্রাক চালক। এর আগে তিনি কৃষিকাজের পাশাপাশি রিক্সা চালাত। দিনাজপুর জেলার এক মাদক ব্যবসায়ীর মাধ্যমে এ কাজে জড়িত হয়। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দৃষ্টি এড়াতে পাথর ভর্তি ট্রাকে বিশেষ কৌশলে ফেন্সিডিলের চালান রাজধানী ঢাকায় নিয়ে আসে। সে ইতিপূর্বে ৬/৭ টি মাদকের চালান রাজধানী ঢাকাসহ আশপাশের জেলাসমূহে সরবরাহ করেছে বলে স্বীকার করেছে। চালানপ্রতি মাদক ব্যবসায়ীরা তাকে ৪০ হাজার টাকা করে দিত বলে জানায়।

ধৃত আসামী মানিক’কে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে জব্দকৃত ট্রাকের হেলপার। সে ধৃত আসামী সোহাগের মাধ্যমে মাদক ব্যবসায়ে জড়িত হয়। মাদকদ্রব্য পরিবহনে সে সোহাগের সহযোগী হিসেবে কাজ করে। এছাড়াও সে রাজধানীর বিভিন্ন স্থানে মাদক কারবারীদের নিকট মাদকদ্রব্য পাইকারী মূল্যে বিক্রয় করে বলে ধৃত আসামী স্বীকার করে। সে চালানপ্রতি মাদক ব্যবসায়ীদের নিকট হতে ১০-১৫ হাজার টাকা করে পায় বলে জানায়।

এসআর