রুম্পার ঘনিষ্ঠ বন্ধু সৈকত গ্রেপ্তার

আগের সংবাদ

আর্চারিতে স্বর্ণের হ্যাটট্রিক বাংলাদেশের

পরের সংবাদ

ব্যাটিং বিপর্যয় সালমাদের, টার্গেট ৯২ রান

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ৮, ২০১৯ , ১২:৫৪ অপরাহ্ণ

এসএ গেমসের নারী ক্রিকেটে শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাটিং বিপর্যয় বাংলাদেশের। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৯১ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। পোখারার রঙ্গশালা মাঠে রবিবার (৮ ডিসেম্বর)  বাংলাদেশের হয়ে কেউই ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি।

খেলার শুরুতে ব্যাটিংএ নেমে  বাংলাদেশ ভাল করলেও এক ওভারের  ঝড়ে ৪টি উইকেট হারালে চাপে পেড়ে যায় টাইগ্রেসরা। প্রথম ৬ ওভারে ১ উইকেট হারিয়ে ৩৬ রান করে টাইগ্রেসরা। এরপর ম্যাচের সপ্তম ওভারটি করতে আসেন থিমাসিনি। আর এসেই তিনি বাংলাদেশের ব্যাটিং লাইনের উপর তান্ডব চালান। ওভারটির তৃতীয় ও পঞ্চম বলটি বাদে বাকি চারটি বলেই কোন রান না দিয়ে ৪টি উইকেট তুলে নেন তিনি। একে একে তার শিকারে পরিণত করেন আয়শা রহমান, সানজিদা ইসলাম, ফারজানা হক ও রিতু মণিকে। এক ওভারের ব্যবধানে ১ উইকেট থেকে বাংলাদেশের ৫ উইকেট নাই হয়ে যায়। ফলে সাত ওভার শেষে বাংলাদেশের দাঁড়ায় ৩৬ রানে ৫ উইকেট।

দুই মিডল অর্ডার ব্যাটসম্যান নিগার সুলতানা ও ফাহিমা খাতুন মিলে ৩০ রানের পার্টনারশিপ গড়ে তোলেন। শেষ ওভারে নিগার সুলতানার ঝড়ো ব্যাটিংয়ে ১৩ রান পায় বাংলাদেশ। ফলে ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ৯১ রান করতে সমর্থ হয় টাইগ্রেসরা। বাংলাদেশের  হয়ে ৩৮ বল খেলে ১ ছক্কা ও ২ চারে সর্বোচ্চ ২৯ রান এসেছে নিগারের ব্যাট থেকে। লঙ্কানদের হয়ে ৪টি উইকেট শিকার করেন উমেশা থিমাসিনি।

গ্রুপ পর্বের আগের তিনটি ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ব্যাট করে ১০০ রান পার করতে পেরেছিল এই শ্রীলঙ্কাই। আর বাকি দুই দলের মধ্যে নেপাল করতে পেরেছিল ৫০ রান। আর মালদ্বীপ করেছিল ৬ রান। ফাইনাল ম্যাচে ব্যাটসম্যানরা তাদের দায়িত্ব ঠিক মতো পালন করতে না পারলেও স্বর্ণ জয়ের জন্য এখন বোলারদের জ্বলে উঠতেই হবে।

এমএইচ