×

খেলা

৬ষ্ঠ স্বর্ণ জয় বাংলাদেশের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০১৯, ০২:৫০ পিএম

৬ষ্ঠ স্বর্ণ জয় বাংলাদেশের
৬ষ্ঠ স্বর্ণ জয় বাংলাদেশের

এসএ গেমসে বাংলাদেশের হয়ে ভারোত্তলনে পুরুষ ১০২ কেজি শ্রেণিতে স্বর্ণ জয় করলেন জিয়ারুল ইসলাম। এটি নিয়ে এসএ গেমসের এবারের আসরে বাংলাদেশের অর্জন ৬টি স্বর্ণপদক।

শনিবার (৭ ডিসেম্বর) সকালে বাংলাদেশকে প্রথম স্বর্ণপদক এনে দেন ভারত্তোলনের নারী ৭৬ কেজি শ্রেণিতে মাবিয়া আক্তার। ফলে একেই দিনে বাংলাদেশের অর্জন হলো আরো দু’টি স্বর্ণ।

এবারের এস এ গেমসে বাংলাদেশের হয়ে প্রথম স্বর্ন জয় করেন দিপু চাকমা। দ্বিতীয় স্বর্ণ আল আমিন, তৃতীয় স্বর্ণ আসে হোমায়রা আক্তার প্রিয়ার হাত ধরে। এবং চতুর্থ স্বর্ণ জেতেন অন্তরা। প্রথমটি তায়কোয়ান্দোতে। আর পরের তিনটি আসে কারাতে থেকে।

গেমসের ১৩তম আসরে দক্ষিণ এশিয়ার সাতটি দেশ বাংলাদেশ, ভারত, পাকিস্তান, নেপাল, ভুটান, মালদ্বীপ ও শ্রীলঙ্কার ক্রীড়াবিদদের মিলনমেলায় মুখরিত এখন দশরথ স্টেডিয়াম। কাঠমুন্ডুরসহ পোখারা ও জানাকপুরে অনুষ্ঠিত হচ্ছে ইভেন্টগুলো। ২৬টি ডিসিপ্লিনে ৩১৭টি স্বর্ণপদকের জন্য লড়ছে সাত দেশের প্রতিযোগিরা।

বাংলাদেশ থেকে ৫৯৫ সদস্যের বিশাল বহর গেছে নেপালে। তাদের মধ্যে ক্রীড়াবিদ ৪৬২ জন এবং কর্মকর্তা ১৩৩ জন। একটি ডিসিপ্লিন (ট্রাইলথন) বাদে সবকটিতেই অংশ নিচ্ছে লাল-সবুজের প্রতিনিধিরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App