×

জাতীয়

রুম্পা হত্যার বিচার দাবিতে সহপাঠীদের বিক্ষোভ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০১৯, ০৩:২৭ পিএম

স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী রুবাইয়াত শারমিন রুম্পার মরদেহ উদ্ধারের ঘটনায় ক্ষুব্ধ হয়ে উঠেছে তার সহপাঠী ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শনিবার (৭ ডিসেম্বর) দ্বিতীয় দিনের মতো তারা ক্যাম্পাসে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।

রুম্পাকে হত্যা করা হয়েছে দাবি করে শুক্রবার থেকে স্টামফোর্ডের ধানমন্ডি ও সিদ্ধেশ্বরী ক্যাম্পাসে অবস্থান নিয়েছে। শিক্ষার্থীরা বলেছেন, রুম্পা হত্যাকাণ্ডের শিকার হয়েছে। ঘটনার তিনদিন পেরিয়ে গেলেও হত্যা রহস্যের কূলকিনারা করতে পারছেন সংশ্লিষ্টরা। বিক্ষুব্ধদের দাবি, রুম্পা হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে হবে।

মানববন্ধন শেষে স্টামফোর্ডের সাতটি বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা বিক্ষোভ মিছিল নিয়ে ধানমন্ডি ১৯ থেকে ১৫ নম্বর পর্যন্ত প্রদক্ষিণ করেন। রুম্পার সহপাঠীরা বলছেন, রুম্পার মতো যেন আর কাউকে মারতে না হয়। দৃষ্টান্তমূলক শাস্তি হলেই আমরা এমন হত্যাকাণ্ড থেকে রক্ষা পাব।

এমন হত্যাকাণ্ড বন্ধে এবং শিক্ষার্থী ও নারীদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রত্যেকটি বিশ্ববিদ্যালয়ে আন্দোলন ছড়িয়ে দেয়া প্রয়োজন বলেও মনে করছেন শিক্ষার্থীরা।

গত বুধবার (৪ ডিসেম্বর) রাত পৌনে ১১টার দিকে রাজধানীর সিদ্ধেশ্বরীর ৬৪/৪ নম্বর বাসার নিচে রুম্পার মরদেহ পড়ে থাকতে দেখা যায়। হত্যাকাণ্ডের পরপরই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা হত্যার আলামত সংগ্রহ করেন। ঘটনাস্থলের আশপাশে ছেলে ও মেয়েদের হোস্টেল রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App