×

শিক্ষা

ইবিতে ছাত্রমৈত্রীর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০১৯, ০৪:১৪ পিএম

ইবিতে ছাত্রমৈত্রীর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
ইবিতে ছাত্রমৈত্রীর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মোমবাতি প্রজ্বলন, বর্ণাঢ্য শোভাযাত্রা, কেক কাটা ও আলোচনা অনুষ্ঠানের মাধ্যমে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পালিত হলো ছাত্রমৈত্রী'র ৩৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রমৈত্রী শুক্রবার (৬ ডিসেম্বর) ও শনিবার (৭ ডিসেম্বর) দুই দিন ব্যাপি এ কর্মসূচী পালিত হচ্ছে।

মেহনতি জনতার সাথে একাত্ম হও, শিক্ষাঙ্গনে ঘুষ-দুর্নীতি-সন্ত্রাস-দখলদারিত্ব বন্ধসহ সকল কায়েমী স্বার্থকে পরাস্ত কর' মূল শ্লোগানকে সামনে রেখে এবারের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

শুক্রবার (৬ডিসেম্বর) দিবাগত রাত ১২ টা ১ মিনিটে মোমবাতি প্রজ্জ্বলনের মাধ্যমে দিনটিকে স্মরণ করে তারা। এসময় দলের কেন্দ্রীয় শহীদদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করে শাখা নেতৃবৃন্দ।

 

দ্বিতীয় দিন শনিবার (৭ ডিসেম্বর) বেলা ১১ টার দিকে আনুষ্ঠানিকভাবে দলীয় টেন্ট থেকে আনন্দ শোভাযাত্রা বের করে সংগঠনটি। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আবার দলীয় টেন্টে এসে শেষ হয়। এসময় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়। পরে এক সংক্ষিপ্ত সমাবেশে শাখা নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এসময় ইবি শাখা ছাত্রমৈত্রীর সভাপতি আব্দুর রউফ ও সাধারণ সম্পাদক মুতাসিম বিল্লাহ পাপ্পু, সহ-সভাপতি আখতার হোসেন আজাদ ও শামিমুল ইসলাম সুমনসহ সংগঠনটির অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৮০ সালের ৬ ডিসেম্বর প্রগতিশীল ছাত্র আন্দোলনের ৪ টি সংগঠন একসাথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ঐতিহাসিক বটতলায় প্রতিষ্ঠা লাভ করে। যার মধ্যে "ছাত্র মৈত্রী" অন্যতম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App