খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির বিক্ষোভ রবিবার

আগের সংবাদ

প্রস্তুত হচ্ছে বঙ্গবন্ধু বিপিএলের মঞ্চ 

পরের সংবাদ

নেপালকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ৭, ২০১৯ , ১:১৬ অপরাহ্ণ

অধিনায়ক নাজমুল ইসলাম শান্তর অপরাজিত ৭৫ এবং আফিফ হোসেন ধ্রুবর অর্ধ শতকে (৫২) ভর করে এসএ গেমস ক্রিকেটে নেপালের বিপক্ষে ৪৪ রানের জয় পেয়েছে বাংলাদেশ অনুর্ধ-২৩ দল। আর এতে ফাইনাল নিশ্চিত হলো টাইগারদের। ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে ৯ তারিখ মাঠে নামবে বাংলাদেশ।

কীর্তিপুর ত্রিভুবন বিশ্ববিদ্যালয় ক্রিকেট  মাঠে টস হেরে ব্যাটিংএ নেমে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৫ রান করে বাংলাদেশের টাইগার প্রতিনিধিরা।  অধিনায়ক নাজমুল হাসান শান্ত করনে দলিয় সর্বোচ্চ ৭৫ রান। দ্বিতীয় সর্বোচ্চ ৫২ রান করেন আফিফ হোসেন। নেপালের পরশ খাদকার ১৬ রানের তুলে নেন ৩ উইকেট। আইরে ২টি ও বহারা তুলে নেন ১টি উইকেট।

১৫৬ রানের টার্গেটে খেলতে নেমে নেপাল ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১১১ রান। শুরুতেই ১৪ রানে ৩ উইকেট হারালে চাপে পড়ে যায় নেপাল। পরে দলিয় ৪৬ রানের মাথায় পতন হয় নেপালের চতুর্থ উইকেটের। নেপালের কোনো ব্যাটসম্যান মাঠে সুবিধা করতে না পাড়লেও ওপেনার ব্যাটসম্যান মাল্লা করেন সর্বোচ্চ ৪৩ রান।

বাংলাদেশে হয়ে সুমন খান, সৌম্য সরকার, মেহেদী হাসান ও তানভীর ইসলাম প্রত্যেকেই তুলে নেন দু’টি করে উইকেট। ম্যান অফ দ্যা ম্যাচ হন নাজমুল হোসেন শান্ত।

এমএইচ