সবার আগে ঢাকায় নিক্সন

আগের সংবাদ

একযুগ পর লাভের মুখে মধ্যপাড়া পাথর খনি

পরের সংবাদ

দুশ পার করেও ভারতকে ঠেকাতে ব্যর্থ ওয়েস্ট ইন্ডিজ

প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০১৯ , ১২:০১ পূর্বাহ্ণ আপডেট: ডিসেম্বর ৭, ২০১৯ , ১:০১ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আগে ব্যাট করে ২০০ রান বা তার বেশি রান করার রেকর্ড আছে ভুরি ভুরি। তবে ভারত ও ওয়েস্ট ইন্ডিজের এই ম্যাচটির আগে টি-টোয়েন্টিতে ২০০ বা তার অধিক রান তাড়া করে জেতার রেকর্ড ছিল মাত্র ১১টি। আজ শুক্রবার (৬ ডিসেম্বর) ১২ নম্বরটি পূর্ণ করল ভারত ওয়েস্ট ইন্ডিজের দেয়া ২০৮ রানের তাড়া করে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটি ভারতের তৃতীয়বারের মতো ২০০+ রান তাড়া করে জেতার রেকর্ড।

২০০৯ সালে শ্রীলঙ্কা বিপক্ষে একবার ২০৭ রান তাড়া করে ও অস্ট্র্রেলিয়ার বিপক্ষে ২০১৩ সালে ২০২ রান তাড়া করে জিতেছিল ভারতীয় দল। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আজ প্রথমে ব্যাট করে পুরো ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৭ রান করে ওয়েস্ট ইন্ডিজ। উইন্ডিজের হয়ে সর্বোচ্চ ৫৬ রান করেন শিমরন হেটমায়ার।

উইন্ডিজ দলের সবাই মোটামুটি ইনিংসে অবদান রাখেন। ফলে তারা ইনিংসে ২০৭ রানে নিয়ে যায়। ভারতের হয়ে ২টি উইকেট তুলে নেন যুবেন্দ্র চাহাল। এরপর ২০৮ রান তাড়া করতে নেমে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি একাই লড়াই করে ভারতকে জিতিয়ে দেন। ভারতের হয়ে সর্বোচ্চ ৯৪ রান করেও অপরাজিত ছিলেন। কোহলির এটি টি-টোয়েন্টিতে তার সর্বোচ্চ রান। তার ব্যাটিংয়ের সুবাদে ৪ উইকেট হারিয়ে ৮ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত। সিরিজে এখন ১-০ তে এগিয়ে গেল তারা।

সংক্ষিপ্ত ফলাফল: ওয়েস্ট ইন্ডিজ: ২০৭/৫ (২০ ওভার), হেটমায়ার ৫৬, এভিন লুইস ৪০
চাহাল: ৩৬ রানে ২ উইকেট
ভারত: ২০৯/৪ (১৮ ওভার ৪ বল), বিরাট কোহলি ৯৪, কে এল রাহুল ৬২
খেরি পেইরি: ৪৪ রানে ২ উইকেট।

এনএম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়