প্রস্তুত হচ্ছে বঙ্গবন্ধু বিপিএলের মঞ্চ 

আগের সংবাদ

নবাবগঞ্জে ২দিন ব্যাপী বিজ্ঞান-প্রযুক্তি মেলার উদ্বোধন

পরের সংবাদ

বুদ্ধিজীবী ও বিজয় দিবস উপলক্ষে বিএনপির কর্মসূচি ঘোষণা

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ৭, ২০১৯ , ১:৩১ অপরাহ্ণ

আগামী ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী দিবস ও ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক যৌথ সভা শেষে তিনি এ কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচি: মহান বিজয় দিবস ও শহীদ বুদ্ধিজীবী দিবসের কর্মসূচি প্রসঙ্গে রুহুল কবির রিজভী বলেন, বিজয় দিবসে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ এবং শেরেবাংলা নগরে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে ফাতিহা পাঠ করা হবে। বিজয় দিবস উপলক্ষে ১৭ ডিসেম্বর ঢাকায় বিজয় রেলি করা হবে। এছাড়া বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা হবে।

বুদ্ধিজীবী দিবস উপলক্ষে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল বিশেষ আলোচনা সভা করবে। আলোচনা সভার সময় সূচী পরে জানানো হবে। স্থানীয় সময় অনুযায়ী সারাদেশে বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে কর্মসূচি পালন করা হবে। বিজয় দিবস উপলক্ষে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে আলোকসজ্জা করা হবে।

বুদ্ধিজীবী দিবস উপলক্ষে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে এবং কালো পতাকা উত্তোলন করা হবে। মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করা হবে।

এসআর