বুদ্ধিজীবী ও বিজয় দিবস উপলক্ষে বিএনপির কর্মসূচি ঘোষণা

আগের সংবাদ

৯০ লাখ নাগরিক ভোটার তালিকায় যুক্ত হচ্ছেন

পরের সংবাদ

নবাবগঞ্জে ২দিন ব্যাপী বিজ্ঞান-প্রযুক্তি মেলার উদ্বোধন

নবাবগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি

প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ৭, ২০১৯ , ১:৪৩ অপরাহ্ণ

দিনাজপুরের নবাবগঞ্জে ‘৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ’ উপলক্ষে বিজ্ঞান মেলার উদ্বোধন করা হয়েছে। “জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় বিজ্ঞান ও প্রযুক্তি” প্রতিপাদ্যকে সামনে রেখে এ মেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মশিউর রহমান।

শনিবার (৭ ডিসেম্বর) বেলা ১২ টায় নবাবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে এ মেলার উদ্বোধন করা হয়।  জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এর সার্বিক তত্ত্বাবধানে মেলায় পৃষ্ঠাপোষকতা করে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়। পরে প্রধান শিক্ষক তোফায়েল হোসেন এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে স্বাগত বক্তব্য রাখেন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ তোফাজ্জল হোসেন।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আতাউর রহমান, মহিলা ডিগ্রি কলেজ অধ্যক্ষ শাফিকুল ইসলাম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অশোক কুমার চৌহান প্রমূখ।

মেলায়  উপজেলার নবাবগঞ্জ ডিগ্রি কলেজ, আফতাব গঞ্জ সরকারী কলেজ, বি,ইউ উচ্চ বিদ্যালয়, মোড়রপাড়া ডিগ্রি কলেজ, দাউদ পুর ডিগ্রি কলেজ, ভাদুরিয়া স্কুল এন্ড কলেজ, হলাইজানা এম, এ দ্বী-মৃখী ফাজিল (ডিগ্রি) মাদ্রাসা, বোয়ালমারি ফাজিল মাদ্রাসা, নবাবগঞ্জ পাইলট সরকারী বহুমুখী পাইলট উচ্চ বিদ্যালয়,পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, বিনোদনগর উচ্চ বিদ্যালয়, দেওগা রিয়াজ উদ্দিন উচ্চ বিদ্যালয়, গোলাপগঞ্জ উচ্চ বিদ্যালয়, শালখুরিয়া উচ্চ বিদ্যালয়সহ ১৭টি স্কুল ও কলেজ স্টল প্রদর্শন করে।

এমএইচ