×

খেলা

‘ফিক্সিং’ বিষয়ক জ্ঞান দেবেন ‘ফিক্সার’ শারজিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ ডিসেম্বর ২০১৯, ০৪:২৬ পিএম

‘ফিক্সিং’ বিষয়ক জ্ঞান দেবেন ‘ফিক্সার’ শারজিল

ম্যাচ ফিক্সিংয়ের কারণে আন্তর্জাতিক ক্রিকেটে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ আছেন ৩০ বছর বয়সী পাকিস্তানি ক্রিকেটার শারজিল খান। তবে ইতোমধ্যে তার সাজার মেয়াদ অর্ধেক স্থগিত করা হয়েছে। আড়াই বছর নিষেধাজ্ঞা কাটিয়ে তিনি এখন ফিরছেন নেট অনুশীলনে।

তবে নতুন খবর হচ্ছে, নিজের পুনর্বাসন প্রক্রিয়ার অংশ হিসেবে নিজ দেশের ক্রিকেটারদের ম্যাচ ফিক্সিং ও ক্রিকেটে দুর্নীতি বিষয়ক সচেতনামূলক ক্লাস নিতে যাচ্ছেন শারজিল। খবরটি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড সূত্র।

আরেকটা খবর হচ্ছে, এক দশকের প্রায় বেশি সময় পর আগামী ১১ ডিসেম্বর নিজেদের ঘরের মাঠে টেস্ট খেলতে নামছে পাকিস্তানিরা। ২০০৯ সালে সন্ত্রাসী হামলার পর এবারই প্রথম সেখানে সাদা পোশাকের ক্রিকেট অনুষ্ঠিত হবে। আর প্রতিপক্ষ হামলার শিকার হওয়া শ্রীলঙ্কাই।

আর মিনি ঐতিহাসিক এই ম্যাচ শুরুর আগে পাকিস্তানি ক্রিকেটারদের নিয়ে আলাদা করে বসবেন ফিক্সার শারজিল খান। ক্রিকেটারদের ক্লাস নেবেন। ক্লাসে ম্যাচ ফিক্সিং ও ক্রিকেটে দুর্নীতি বিষয়ে সচেতন করে তুলবেন ক্রিকেটারদের।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের সেই কর্মকর্তা সংবামাধ্যমকে জানিয়েছেন, শারজিল ক্রিকেটারদের সঙ্গে নিজের অভিজ্ঞতাও শেয়ার করবেন। এছাড়া আইসিসি অ্যান্টি করাপশন কোডগুলো মেনে চলার ‍উপদেশও দেবেন। আর তারপরই পাকিস্তান সুপার লিগ ও দেশের ঘরোয়া ক্রিকেটে খেলার অনুমতি পাবেন শারজিল।

পিএসএলে ফিক্সিং করার অপরাধে ২০১৭ সালে ৫ বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন শারজিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App