×

জাতীয়

পল্লবী থেকে দুই জঙ্গি গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ ডিসেম্বর ২০১৯, ০১:০০ পিএম

পল্লবী থেকে দুই জঙ্গি গ্রেপ্তার
পল্লবী থেকে দুই জঙ্গি গ্রেপ্তার

রাজধানীর পল্লবী থানাধীন কেডিসি ক্যাম্প এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব। এরা হলেন- মোহাম্মদ মনজুরুল ইসলাম ওরফে সোহাগ (২৬) ও আব্বাস উদ্দিন ওরফে শুকুর আলী (২২)। সে সময় তাদের কাছ থেকে জঙ্গি সংগঠনের বিভিন্ন ধরনের উগ্রবাদী সম্পর্কিত বই ও উগ্রবাদী ডিজিটাল কনটেন্ট লিফলেটসহ মোবাইল ফোন উদ্ধার করা হয়।

শুক্রবার (৬ ডিসেম্বর) র‍্যাব-৪ এর কমান্ডিং অফিসার (সিও) অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক বিষয়টির সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই দুজনকে আটক করে র‍্যাব-৪ এর একটি চৌকস দল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা এবিটির সক্রিয় সদস্য বলে স্বীকার করেছেন। র‍্যাবের এ কর্মকর্তা আরো জানান, আটককৃতরা গণতান্ত্রিক শাসন ব্যবস্থার বিপক্ষে, তাদের মতে এই ব্যবস্থা তাগুতি ও বাতিল।

তারা চলমান গণতান্ত্রিক শাসন ব্যবস্থাকে অবৈধ বলে আখ্যায়িত করে সরকারকে উৎখাতের লক্ষ্যে জঙ্গিবাদী কার্যক্রম পরিচালনা করে আসছিল। আর এ কাজে যারা তাদের বাধা দেয় তাদের বিরুদ্ধে তারা জিহাদ ঘোষণা করে চরম শাস্তির ব্যবস্থা করে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। জঙ্গি বিরোধী অভিযান ভবিষ্যতেও চলমান থাকবে বলেও র‍্যাবের এ কর্মকর্তা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App