আন্তর্জাতিক বাংলা শিশুসাহিত্য উৎসব আজ ও কাল

আগের সংবাদ

পুতুল

পরের সংবাদ

পল্লবী থেকে দুই জঙ্গি গ্রেপ্তার

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ৬, ২০১৯ , ১:০০ অপরাহ্ণ

রাজধানীর পল্লবী থানাধীন কেডিসি ক্যাম্প এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব। এরা হলেন- মোহাম্মদ মনজুরুল ইসলাম ওরফে সোহাগ (২৬) ও আব্বাস উদ্দিন ওরফে শুকুর আলী (২২)। সে সময় তাদের কাছ থেকে জঙ্গি সংগঠনের বিভিন্ন ধরনের উগ্রবাদী সম্পর্কিত বই ও উগ্রবাদী ডিজিটাল কনটেন্ট লিফলেটসহ মোবাইল ফোন উদ্ধার করা হয়।

শুক্রবার (৬ ডিসেম্বর) র‍্যাব-৪ এর কমান্ডিং অফিসার (সিও) অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক বিষয়টির সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই দুজনকে আটক করে র‍্যাব-৪ এর একটি চৌকস দল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা এবিটির সক্রিয় সদস্য বলে স্বীকার করেছেন। র‍্যাবের এ কর্মকর্তা আরো জানান, আটককৃতরা গণতান্ত্রিক শাসন ব্যবস্থার বিপক্ষে, তাদের মতে এই ব্যবস্থা তাগুতি ও বাতিল।

তারা চলমান গণতান্ত্রিক শাসন ব্যবস্থাকে অবৈধ বলে আখ্যায়িত করে সরকারকে উৎখাতের লক্ষ্যে জঙ্গিবাদী কার্যক্রম পরিচালনা করে আসছিল। আর এ কাজে যারা তাদের বাধা দেয় তাদের বিরুদ্ধে তারা জিহাদ ঘোষণা করে চরম শাস্তির ব্যবস্থা করে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। জঙ্গি বিরোধী অভিযান ভবিষ্যতেও চলমান থাকবে বলেও র‍্যাবের এ কর্মকর্তা।

এনএম