স্মরণকালের বড় ধর্মঘটের ডাক ফ্রান্সে

আগের সংবাদ

স্থাপনা-স্মৃতিফলক কতদূর

পরের সংবাদ

চট্টগ্রামে টিসিবির পেঁয়াজ আদালত হয়ে নিলামে

চট্টগ্রাম অফিস :

প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ৬, ২০১৯ , ৯:৪০ পূর্বাহ্ণ

পেঁয়াজ নিয়ে মাতামাতি শেষ পর্যন্ত আদালতে গিয়ে ঠেকেছে। খোলাবাজারে বিক্রির জন্য বরাদ্দ টিসিবির ১৭৫ কেজি পেঁয়াজ দোকান থেকে জব্দ করার পর তা নিলামে বিক্রির জন্য আদালত পর্যন্ত গড়ায়। জব্দ হওয়া টিসিবির সেই পেঁয়াজ শেষ পর্যন্ত ৯১ টাকা কেজি দরে নিলামে বিক্রি হয়। গতকাল বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিমের আদালত কক্ষে এই নিলাম অনুষ্ঠিত হয়।

এর আগে গত সোমবার রাতে নগরীর অক্সিজেন এলাকার মসজিদ গলির জাহাঙ্গীর স্টোর নামের দোকান থেকে ন্যায্যমূল্যে বিক্রির জন্য বরাদ্দ টিসিবির ১৭৫ কেজি পেঁয়াজ খোলা বাজারে বিক্রির অভিযোগে তা জব্দ করা হয়। এ সময় টিসিবির এক ডিলারসহ চারজনকে গ্রেপ্তার করে পুলিশ। বুধবার চট্টগ্রামের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন মুরাদ নিলামে এসব পেঁয়াজ বিক্রির সিদ্ধান্ত দেন।

জব্দ করা টিসিবির পেঁয়াজের নিলাম উপলক্ষে গতকাল বিকেলে ক্রেতারা আদালতে হাজির হন। তারা টোকেন সংগ্রহ করে নাম, ঠিকানা ও ফোন নম্বর দিয়ে নিলামে অংশগ্রহণে আগ্রহ প্রকাশ করেন। ১৬ জন ক্রেতার উপস্থিতিতে নিলাম অনুষ্ঠিত হয়। অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মহিউদ্দিন মুরাদের সঙ্গে মহানগর হাকিম আবু সালেহ মোহাম্মদ নোমান ও খায়রুল কবীরের উপস্থিতিতে ৪৫ টাকা দর থেকে নিলামের ডাক শুরু হয়।

এরপর নিলামে একে একে ৫০, ৫৫, ৬০, ৭০, ৭২, ৭৫, ৭৭, ৮০, ৮৫, ৮৭, ৯০ ও ৯১ টাকা পর্যন্ত দর ওঠে। উপস্থিত তিন বিচারক সর্বোচ্চ দরদাতাকে পেঁয়াজ বিক্রির সিদ্ধান্ত দেন। নিলামে অংশগ্রহণকারীদের মধ্যে সর্বোচ্চ দরদাতা হিসেবে মো. মাসুম নামে নগরীর কোতোয়ালি মোড় এলাকার এক ব্যবসায়ী ৯১ টাকা কেজি দরে পেঁয়াজগুলো কিনে নেন। আদালত কক্ষেই তিনি পেঁয়াজের দাম পরিশোধ করেন।