×

জাতীয়

বাড়াবাড়ির একটা সীমা আছে: প্রধান বিচারপতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০১৯, ০৪:৪৭ পিএম

বাড়াবাড়ির একটা সীমা আছে: প্রধান বিচারপতি

বিএনপিপন্থি আইনজীবীদের উদ্দেশে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, বাড়াবাড়ির একটা সীমা আছে। আমরা আপিল বিভাগে এমন অবস্থা আগে কখনো দেখিনি। অর্ডার দেয়া হয়ে গেছে। এজলাসে বসে আদালতের পরিবেশ নষ্ট করবেন না। আপনারা যে আচরণ করেছেন, এমন আচরণ নজিরবিহীন।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সুপ্রিমকোর্টের আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে অবস্থান করা বিএনপিপন্থী আইনজীবীদের উদ্দেশে এ কথা বলেন প্রধান বিচারপতি।

এর আগে সকাল ৯টা ৪০ মিনিটে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের আপিল শুনানি গ্রহণ করেন প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ছয় বিচারপতির বেঞ্চ। এ সময় মেডিকেল রিপোর্ট জমা দেয়ার জন্য সময় চেয়ে আবেদন করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তিনি বলেন, খালেদা জিয়ার আরো কিছু স্বাস্থ্যগত পরীক্ষা বাকি আছে। এ জন্য দুই সপ্তাহ সময় লাগবে।

বিএনপিপন্থী আইনজীবীরা আজই শুনানি করার দাবিতে আদালতে হট্টগোল শুরু করেন। এর প্রতিবাদ জানান রাষ্ট্রপক্ষের আইনজীবীরা। একপর্যায়ে আদালতের ভেতরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল ও বিএনপিপন্থী আইনজীবীদের মধ্যে হাতাহাতি হয়। এ সময় প্রধান বিচারপতি এজলাসেই বসা ছিলেন।

খালেদা জিয়ার আইনজীবীরা বলতে থাকেন, জামিন না নিয়ে আমরা এজলাস ত্যাগ করব না। ওই সময় তারা বিচারকক্ষে বসে পড়েন। একপর্যায়ে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চের বিচারপতিরা এজলাস ছেড়ে খাসকামরায় চলে যান। এর পরও আইনজীবীরা অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

এর পর আদালত এক সপ্তাহ সময় দিয়ে ১২ ডিসেম্বর নতুন দিন নির্ধারণ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App