×

সারাদেশ

এক ঘণ্টায় এক হাজার কেজি পেঁয়াজ শেষ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০১৯, ০৯:৩৬ এএম

অবশেষে পঞ্চগড়ে ৪৫ টাকা কেজি দরে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে। বুধবার ( ৪ ডিসেম্বর) সকালে জেলা শহরের সরকারি অডিটোরিয়াম চত্বরে পেঁয়াজ বিক্রির উদ্বোধন করেন জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন। এ সময় পুলিশ সুপার ইউসুফ আলী, অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন কুমার রায়, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম রব্বানীসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। স্থানীয় বাজারে বর্তমানে ২২০ থেকে ২৩০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি হয়।

এদিকে টিসিবি ডিলারের মাধ্যমে কম দামে পেঁয়াজ বিক্রির খবর পেয়ে মুহূর্তেই বিভিন্ন শ্রেণি-পেশার ক্রেতায় ভরে যায় অডিটোরিয়াম চত্বর। নারী, শিশু থেকে বৃদ্ধরা লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ কিনতে হুমড়ি খেয়ে পড়েন। ক্রেতাদের চাপ সামলাতে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়। বড় আকৃতির তুরস্কের এই পেঁয়াজ জনপ্রতি এক কেজি করে দেয়া হয়। প্রথম দিনে এক হাজার কেজি পেঁয়াজ এক ঘণ্টার মধ্যেই বিক্রি হয়ে যায়। লাইনে দাঁড়িয়ে কম দামে পেঁয়াজ কিনতে পেরে খুশি অনেকেই। আবার অনেকেই দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ না পেয়ে শূন্য হাতে বাড়ি ফিরে গেছেন।

টিসিবির ডিলার সজীব প্রধান বলেন, বুধবার এক হাজার কেজি পেঁয়াজ এক হাজার ক্রেতার কাছে বিক্রি করা হয়। চাহিদা ব্যাপক থাকায় ভিড় সামলাতে আমাদের হিমশিম খেতে হয়। এক ঘণ্টার মধ্যেই সব পেঁয়াজ বিক্রি হয়ে যায়। আপাতত প্রতি বুধ ও বৃহস্পতিবার পেঁয়াজ বিক্রি করা হবে। আবার বরাদ্দ পেলে একইভাবে কম দামে টিসিবির পেঁয়াজ বিক্রি চলতে থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App