×

জাতীয়

কারাগার থেকেই ৩ টুপি, ফুটেজে ধরা পড়েনি লোগো

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০১৯, ০১:৫৩ পিএম

কারাগার থেকে দুটি কালো ও একটি সাদাসহ মোট তিনটি টুপি নিয়ে আসা হয়েছিল। তল্লাশি করা হলেও জঙ্গিদের কাছে থাকা টুপি রেখে দেয়া হয়নি। বরং নির্বিঘ্নে তাদের টুপি নিয়ে আসতে দেয়া হয়েছে। তবে কারাগারের সিসিটিভি ফুটেজে সেসব টুপিতে কোনো লোগো ধরা পড়েনি। মৃত্যুদণ্ডপ্রাপ্ত জঙ্গি রাকিবুল হাসান রিগ্যানের মাথায় আইএস টুপির বিষয়ে তদন্ত সংশ্লিষ্ট ঢাকা মহানগর পুলিশের এক কর্মকর্তা সূত্রে এ তথ্য জানা গেছে।

ওই কর্মকর্তা জানান, কারাগারে কর্মরত কারারক্ষীরা হয়তো বুঝতেই পারেনি এটা সিগনিফিকেন্স। টুপি তো নামাজের অংশ। তাই হয়তো তারা ছেড়ে দিয়েছে। তদন্ত সংশ্লিষ্ট ওই কর্মকর্তা আরো বলেন, জঙ্গিদের কাছে এভাবে একাধিক টুপি আসতে পারে। লোগো থাকতেও পারে আবার নাও থাকতে পারে। তবে আমাদের তদন্তে ধরা পড়েনি। এমনও হতে পারে, তারা যে টুপি কারাগার থেকে এনেছিল, আদালতে রায় শোনার পর তা তারা উল্টে পড়েছে। এ বিষয়ে ডিএমপির পক্ষ থেকে গঠিত কমিটি দু এক দিনের মধ্যেই তদন্ত প্রতিবেদন কমিশনারের কাছে জমা দেবেন বলে জানা গেছে।

অন্যদিকে কারা অধিদপ্তর থেকে যে প্রতিবেদন জমা দেয়া হয়েছে, তাতে বলা হয়েছে, জঙ্গি রিগ্যানের মাথায় যে আইএস লোগো সম্বলিত টুপি দেখা গেছে, তা কারাগার থেকে যায়নি।

কারা কর্তৃপক্ষের সেই প্রতিবেদনের বিষয়ে জানতে চাইলে ডিএমপির তদন্ত কমিটি প্রধান জয়েন্ট কমিশনার ডিবি মাহবুব আলম বলেন, কারা অধিদপ্তর যে প্রতিবেদন দিয়েছে, সেখানে আইএস টুপি যায়নি তা উল্লেখ করলেও অন্য টুপি যে এসেছে তা উল্লেখ করা হয়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App