বঙ্গবন্ধুকে স্মরণ করে জামায়াতের নয়া আমিরের শপথ

আগের সংবাদ

সমাজে মধ্যবিত্ত বাড়ার পক্ষে জিএম কাদের

পরের সংবাদ

মালয়েশিয়ায় আটকে পড়া

মালয়েশিয়া থেকে শ্রমিকদের ফেরাতে বিশেষ ফ্লাইট

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ৫, ২০১৯ , ১০:৪৫ অপরাহ্ণ

মালয়েশিয়া সরকারের ‘ব্যাক ফর গুড’ কর্মসূচির কারণে বিপাকে পড়া অবৈধ বাংলাদেশি শ্রমিকদের দেশে ফিরিয়ে আনতে ১৬টি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে সে দেশের সরকার এসব শ্রমিকদের দেশ ত্যাগের সুযোগ দিয়েছে। কিন্তু পর্যাপ্ত ফ্লাইট না থাকায় তাদের দেশে ফেরা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছিল।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় থেকে জানানো হয়, প্রবাসী শ্রমিকদের ফিরিয়ে আনতে বোয়িং-৭৩৭ ও ৭৮৭-৮ ড্রিমলাইনার দিয়ে এসব ফ্লাইট পরিচালনা করা হবে। মালয়েশিয়া সরকার ঘোষিত সাধারণ ক্ষমার আওতায় টিকিট সংকটের কারণে আটকে পড়ায় তাদের সহায়তা করতে ও সুস্থভাবে বাড়ি ফিরিয়ে আনার জন্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এ সিদ্ধান্ত নিয়েছে।

এ বিষয়ে বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, জাতীয় পতাকাবাহী সংস্থা হিসেবে দেশের মানুষের প্রতি বিমানের সবসময়ই একটি দায়বদ্ধতা রয়েছে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সেই দায়বদ্ধতা থেকেই দেশের মানুষ ও প্রবাসী শ্রমজীবীদের কল্যাণে এ বিশেষ ফ্লাইট পরিচালনা করবে। চলতি মাসেই এ ফ্লাইট শুরুর কথা জানান তিনি।

এসএইচ