৪৭ বছরের অপেক্ষার অবসান ১০ বীরাঙ্গনার

আগের সংবাদ

আগামীর জন্য সুন্দর পৃথিবী রেখে যেতে হবে

পরের সংবাদ

নজিরবিহীন রানে মালদ্বীপকে হারালো সালমারা

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ৫, ২০১৯ , ২:২১ অপরাহ্ণ

এসএ গেমসের ১৩তম আসরে মালদ্বীপকে ২৪৯ রানের বিশাল ব্যবধানে হারালো বাংলাদেশ। বাংলাদেশের মেয়েরা খেলতে নেমে মালদ্বীপের বোলারদের তুলো ধুনো করে ২০ ওভারে সংগ্রহ করেছে ২৫৫ রান। ব্যাটিংএ তাণ্ডব চালিয়ে ফারজানা আর নিগার করেন জোড়া সেঞ্চুরি।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) নেপালের পোখরা স্টেডিয়ামে তৃতীয় ম্যাচে টসে জিতে বাংলাদেশ ব্যাটিংএ নামে মালদ্বীপের বিপক্ষে। খেলার শুরুতে দুই ওপেনার ১৯ রানে ব্যর্থ হলেও পরে মাঠ মাতিয়ে রাখেন ফারজানা আর নিগার।  নিগার ১৪টি চার ও ৩টি ছয়ের সাহায্যে  ৬৫ বল খেলে করেন ১১৩ রান এবং ফারজানা ৫৩ বল খেলে করেন ১১০ রান। তাদের তুলকালাম ব্যাটিংয়ের ওপর ভর করে ২৫৫ রান তোলে বাংলাদেশ।

জাবাবে মালদ্বীপ ব্যাটিংএ নেমে বাংলাদেশের বোলিংয়ের তোপে পড়ে ৬ রানেই অলআউট হয়ে যায়। বাংলাদেশের পক্ষে প্রথম ওভারে তিন উইকেটসহ মোট পাঁচ তুলে নেন রিতু মনি এবং অধিনায়ক সালমা তুলে নেন ২টি উইকেট।

এর আগে প্রথম দুই ম্যাচে বোলিং-ব্যাটিং দুই বিভাগেই দাপট দেখিয়েছে সালমা খাতুনের দল। নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কা নারী দলের বিপক্ষে ৭ উইকেটে এবং দ্বিতীয় ম্যাচে স্বাগতিক নেপালের বিপক্ষে ১০ উইকেটে ব্যবধানে জিতেছে মেয়েরা। তাই মালদ্বীপের বিপক্ষে জয়ের বিকল্প কিছু ভাবতে নারাজ বাংলাদেশের মেয়েরা।

এমএইচ