×

সারাদেশ

আ.লীগ দুই গ্রুপের দ্বন্দ্বে সম্মেলন বন্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ ডিসেম্বর ২০১৯, ০৬:৫৪ পিএম

মাদারীপুরে আওয়ামী লীগের দুই গ্রুপের দ্বন্দ্বকে কেন্দ্র করে সম্মেলন ও কর্মীসভা পণ্ড হয়েছে। একই স্থানে আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবক লীগের দুই গ্রুপ সম্মেলন ও কর্মী সভায় বিশৃঙ্খলার আশঙ্কায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করে অনুষ্ঠান বন্ধ করে দেয় পুলিশ। এদিকে আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন ও কর্মীসভাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা বিরাজ করায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সংশিষ্ট একাধিক সূত্রে জানা গেছে, মাদারীপুরে দীর্ঘদিন থেকে সাবেক নৌ মন্ত্রী শাজাহান খান ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিমের সাথে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে মঙ্গলবার বিকালে মাদারীপুর সদর উপজেলার ধুরাইল ইউনিয়নের খালাসি কান্দি একতা বাজার এলাকায় আফম বাহাউদ্দিন নাছিমের সমর্থিত স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন আয়োজন করে। একই স্থানে শাজাহান খান সমর্থিত ধুরাইল ইউনিয়ন আওয়াম লীগও কর্মীসভার আয়োজন করে। এতে করে এলাকায় উত্তেজনা বিরাজ করায় পুলিশ দুইপক্ষের অনুষ্ঠানই বন্ধ করে দেয়।

মাদারীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও আফম বাহাউদ্দিন নাছিমের সমর্থিত নেতা মিরাজ হোসেন খান বলেন, আমরা ১৫দিন আগে থেকে সম্মেলনের প্রস্তুতি নিয়ে প্রশাসনের অনুমতিও নিয়েছি। কিন্তু হঠাৎ করেই শাজাহান খান গ্রুপের লোকজন আমাদের সম্মেলনকে পন্ড করার জন্য একই স্থানে শাজাহান খানকে প্রধান অতিথি করে কর্মীসভা আয়োজনের প্রস্তুতি নেয়। একারনে প্রশাসন দুই পক্ষের অনুষ্ঠান আয়োজন বন্ধ করে দিয়েছে।

ধুরাইল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও শাজাহান খান সমর্থিত নেতা মাহবুব হাওলাদার বলেন, আমরা সাবেক মন্ত্রী শাজাহান খানকে প্রধান অতিথি করে অনুষ্ঠানের আয়োজন করেছিলাম কিন্তু প্রশাসন আমাদের অনুষ্ঠান বন্ধ করে দিয়েছে। মাদারীপুর সদর মডেল থানার ওসি মো. সওগাতুল আলম বলেন, একই স্থানে দুই পক্ষের অনুষ্ঠান আয়োজন করে। পরে বিশৃঙ্খলার আশঙ্কায় দুইপক্ষই তাদের অনুষ্ঠান প্রত্যাহার করে নেয়। তাই অনুষ্ঠান হয়নি। তবে এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App