×

পুরনো খবর

বিজয় দিবসে নতুন শহীদ মিনার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০১৯, ০৬:২১ পিএম

বিজয় দিবসে নতুন শহীদ মিনার

গাজীপুরের কালীগঞ্জে এবারের বিজয় দিবস উদযাপিত হবে নতুন শহীদ মিনারে। যা হবে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনার। আর সে লক্ষ্যেই এগিয় চলছে এর কাজ।

জানা গেছে, কালীগঞ্জ রাজা রাজেন্দ্র নারায়ণ (আরআরএন) পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়ের মাঠের পূর্বকোন ছিল শহীদ মিনার। যেটি কেন্দ্রীয় শহীদ মিনার হিসেবে ব্যবহৃত হতো। কিন্তু স্থানীয় বাজার ও হোটেল ব্যবসায়ীরা সেই শহীদ মিনারের পাদদেশে ময়লার বাগারে পরিনত করে রাখতো। ইউএনও’র নেতৃত্বে সেই শহীদ মিনারটি ময়লার বাগার থেকে মুক্ত করেন এবং সেটি আরআরএন পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়ের জন্য উন্মুক্ত করেন।

এদিকে, ইউএনও মো. শিবলী সাদিকের ব্যক্তিগত আগ্রহে ও স্থানীয়দের সহযোগীতায় এ উপজেলায় কেন্দ্রীয় শহীদ মিনার তৈরির উদ্যোগ নেন। তারই ধারাবাহিকতায় চলতি বছরের সেপ্টেম্বরে উপজেলা ভূমি অফিসের সামনে কেন্দ্রীয় শহীদ মিনারের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং ওই মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি।

মঙ্গলবার সকালে সরেজমিনে ঘুরে দেখা যায়, কয়েকটি গ্রুপ কয়েকটি ভাগে বিভক্ত হয়ে চালিয়ে যাচ্ছে শহীদ মিনার নির্মান, পরিস্কার ও বালু ভরাটের কাজ। শহীদ মিনারের পাশে দিয়ে হেঁটে যাওয়া পথচারিরা ঘুরে ঘুরে নির্মান কাজ দেখছেন আর সুন্দর এবং স্থায়ী এই কাজের জন্য ইউএনও শিবলী সাদিককে সাধুবাদ জানাচ্ছেন।

ইউএনও মো. শিবলী সাদিক জানান, আশা করছি ১৬ ডিসেম্বরের আগেই শহীদ মিনারের কাজটি শেষ হবে। আর সে লক্ষ্যেই বর্তমানে সেটির কাজ দ্রুত এগিয়ে চলছে। সব ঠিকটাক থাকলে নতুন শহীদ মিনারেই উদযাপিত হবে এবারের বিজয় দিবস। তবে এর শোভা বর্ধন বা বাগানের কাজ পর্যায়ক্রমে হবে বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App