×

সারাদেশ

প্রতিবন্ধীরা সমাজ ও পরিবারের বোঝা নয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০১৯, ০৬:৩৮ পিএম

প্রতিবন্ধীরা সমাজ ও পরিবারের বোঝা নয়

‘অভিগম্য আগামীর পথে’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে চট্টগ্রামের বাঁশখালী উপজেলার বাণীগ্রামে জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) সকালে সাধনপুর ইউনিয়নের বাণীগ্রাম প্রধান সড়কে প্রতিবন্ধীদের নিয়ে বর্ণাঢ্য র‌্যালী শেষে দুপুর ২ টার দিকে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় অতিথিরা বলেন, প্রতিবন্ধীরা সমাজ ও পরিবারের বোঝা নয় ভাবতে হবে। মানুষ হিসেবে তাদেরকে দক্ষতা বৃদ্ধির জন্য সব ধরনের সহযোগিতা করতে হবে। বর্তমান সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধীদের ভাতাসহ বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা দিয়েছেন। তাছাড়া প্রতিবন্ধীদের শিক্ষা, স্বাস্থ্য ও চাকুরীর ক্ষেত্রে এই সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। আলোচনা সভা শেষে প্রতিবন্ধী সদস্যদের নিয়ে খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন বেসরকারি যুগান্তর উন্নয়ন সংস্থার এপেক্স বডির সদস্য শহিদুল আলম। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক ইয়াছমিন পারভিন। সংস্থার স্যোসাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম ম্যানেজার আরিফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থার এডভাইজার এবং পরিচালক সায়েদুল আরেফিন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা অনিক রায়, সাধনপুর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান করুণাময় ভট্টাচার্য্য, বাণীগ্রাম সাধনপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মাঈন উদ্দিন, পল্লী উন্নয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খোকন চক্রবর্ত্তী, সাধনপুর ইউনিয়ন পরিষদের সচিব নোবেল ভট্টাচার্য্য, খানখানাবাদ ইউনিয়ন পরিষদের সচিব জামাল উদ্দিন, সিডিডি প্রতিনিধি জুনায়েদ খান, সিবিআইডি প্রোগ্রাম অফিসার মির্জা বদরুল ইসলাম বেগ, ফিল্ড ফ্যাসিলেটর ফুয়াদ, রাশেদ, ইকরাম। আলোচনা সভায় সাধনপুর ও খানখানাবাদ ইউনিয়নের প্রতিবন্ধী সদস্য ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App