জয়ার সঙ্গে একমত মিমি

আগের সংবাদ

কায়সারের আপিলের রায় ১৪ জানুয়ারি

পরের সংবাদ

সানজিদার অর্ধশতকে উড়ে গেল শ্রীলঙ্কা

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ৩, ২০১৯ , ২:৩৩ অপরাহ্ণ

সাউথ এশিয়ান গেমসে নারী ক্রিকেটে শুভ শুচনা হয়েছে বাংলাদেশের। আসরের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৭ উইকেটের জয় পেয়েছে লাল সবুজের প্রতিনিধিরা। ১২৩ রানের টার্গেটে খেলতে নেমে ৯ বল হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর করে সানজিদা-ফারজানারা।

পোখারার রঙ্গশালা মাঠে টস জিতে লংঙ্কান মেয়েদের ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। আগে ব্যাট করে তাদের সংগ্রহ ৬ উইকেটে ১২২ রান। লংঙ্কানদের পক্ষে ৪ ছক্কা ৫ চারে সর্বোচ্চ ৫৬ রান করেন উমেশা থিমাশিনি এবং দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রান সামারা বিক্রমের। বাংলাদেশের পক্ষে নাহিদা ইসলাম ৩২ রান খরচায় একাই ৪ উইকেট নিয়েছেন। জাহানারা আলম পেয়েছেন ১টি।

১২৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই ৮ রান করে থিমাশিনির বলে থারিকা সিওয়ান্দির তালুবন্দী হন ওপেনার মুরশিদা খাতুন। দলীয় ৬৬ রানের মাথায় ১১ ওভারে দ্বিতীয় উইকেটের পতন ঘটে বাংলাদেশের। ৩৫ বল খেলে ১ ছক্কা ২ চারে ২৯রান সংগ্রহ করে আউট হন আরেক ওপেনার আয়শা রহমান। ওয়ান ডাউনে নামা নিগার সুলতানাও ভালো করতে পারেননি। ৭ বল খেলে ৬ রানে আউট হলে ফারজানা হক পিংকি এসে হাল ধরেন। তার অপরাজিত ২৩ রানে সহজেই লক্ষে পৌঁছে সালমা বাহিনী। সর্বোচ্চ ৫১ রান করা সানজিদা ইসলাম ম্যাচ সেরার পুরস্কার পান।