কথামালায়, গানে বাংলা একাডেমির ৬৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

আগের সংবাদ

মালয়েশিয়ায় ট্যাটু প্রদর্শনী নিয়ে বিতর্ক তুমুলে

পরের সংবাদ

খালেদার জামিনে সরকারকে সতর্ক করলো ঐক্যফ্রন্ট

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ৩, ২০১৯ , ৮:২৩ অপরাহ্ণ

খালেদা জিয়ার প্রতি সুবিচার করে জামিন দেয়া না হলে দেশে যে উদ্ভব পরিস্তিতি হতে পারে। সে জন্য সরকার সর্বতভাবে দায়ী থাকবে বলে সরকারকে সতর্ক করে মাহমুদুর রহমান মান্না খালেদা জিয়ার মুক্তি দাবি করেন।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) সন্ধ্যায় ঐক্যফ্রন্টের স্ট্রিয়ারিং বৈঠক শেষে এমন হুঁশিয়ারির কথা জানান নাগরিক ঐক্যর আহবায়ক ও ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা মাহমুদুর রহমান মান্না।

খালেদা জিয়ার জামিন পাওয়ার সুযোগ রয়েছে কিনা সাংবাদিকদের প্রশ্নে ড. কামাল হোসেন বলেন, জামিনের সুযোগ অবশ্যই আছে। কেন তার জামিন হচ্ছে না আমি জানি না। খালেদা জিয়ার জামিন না হলে বিচার ব্যবস্থা প্রশ্নের সম্মুখিন হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, এটা আমাদের আজকে আলোচনার বিষয় ছিলো না। খালেদা জিয়ার সঙ্গে ঐক্যফ্রন্টের দেখা করার কথা থাকলেও না হওয়ার কারণ জানতে চাইলে আ স ম আবদুর রব বলেন, আমরা ২২ তারিখে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে যখন দেখা করি, উনি অত্যান্ত সরলমনে দেখা করার ব্যাপারে আইজি প্রিজনের কাছে দায়িত্ব দিয়েছিলেন। কিন্তু এই পর্যন্ত আইজি কোনো সদোত্তর দিতে পারেননি।

খালেদা জিয়ার মুক্তির প্রসঙ্গে ড. মঈন খান বলেন, কমনসেন্স থেকে একটা কথাই বলতে চাই, মামলায় মামলায় জামিন দেয়া হয় আইনের ইতিহাসে। জামিন পেতে ৫ মিনিটের বেশী লাগে না। বিএনপির আন্দোলনের সঙ্গে ঐক্যফ্রন্টের অবস্থান কী থাকবে জানতে চাইলে তিনি বলেন, আগামী ৫ তারিখের পরিস্থিতি দেখে তারপর আমরা সিদ্ধান্ত জানাবো।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, খালেদা জিয়ার মামলা এটা রাজনৈতিক। তাকে জামিন না দেয়ার কোনো কারণ নেই। এটা আমরা বলেছি, মানবিক এবং নৈতিক কারণে সংবিধানগত অধিকারের দিক থেকে তাকে জামিন দেয়া উচিৎ।

এসএইচ