দেওয়ানগঞ্জে দুই ভাই খুন ঘটনার পরিকল্পনাকারী প্রেপ্তার

আগের সংবাদ

বন্দুক চুরি হওয়ার ৭ম দিনে সড়ক দুর্ঘটনায় নিহত পুলিশ

পরের সংবাদ

আইপিএল খেলছে বাংলাদেশের ৬ ক্রিকেটার

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ৩, ২০১৯ , ৫:৩৬ অপরাহ্ণ

ইন্ডিয়ান জনপ্রিয় ঘরোয়া লীগ আইপিএল। এতে খেলতে আসেন দেশ-বিদেশের নানা বরেণ্য খেলোয়ার। আইপিএল-২০২০ আসেরের প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হবে আগামী ১৯ ডিসেম্বর। এই ড্রাফটে বাংলাদেশের ৬ জন খেলোয়ারের নাম নথি ভুক্ত করা হয়েছে।

বিসিবি সূত্রে জানা গেছে ২০২০ আইপিএলের জন্য নিবন্ধন করেছেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মেহেদী মিরাজ এবং তাসকিন আহমেদ। নিষেধাজ্ঞার কারণে এবারের আইপিএলের আসরে থাকছেন না আইপিএলের নিয়মিত মুখ সাকিব আল হাসান।

এবারের আইপিএলের নিলামে ৯৭১ জন ক্রিকেটারকে অন্তর্ভুক্ত করা হয়েছে। যার মধ্যে বিদেশি খেলোয়ার রয়েছে ২৫৮ জন। এর মধ্যে অস্ট্রেলিয়া থেকে রয়েছে সর্বাধিক ৫৫ ক্রিকেটার। বাকি ৭১৩ হলেন ভারতীয় খেলোয়ার। তবে এবারের কারা রয়েছে সেই নাম প্রকাশ করেনি আইপিএলের ওয়েবসাইট। তবে ফ্র্যাঞ্চাইজিগুলোকে ৯ ডিসেম্বরের মধ্যে নিলামের জন্য বাছাই করা ক্রিকেটারের নাম জমা দিতে বলেছে আইপিএল কমিটি।

এবারের টুর্ণামেন্টে অংশ গ্রহণ করবে আটটি দল।  নিলামে বাংলাদেশের ৬ জন ছাড়ারাও অন্যান্য দেশের রয়েছে- সাউথ আফ্রিকা ৫৪, ওয়েস্ট ইন্ডিজ ৩৪, শ্রীলঙ্কা ৩৯, ইংল্যান্ডের ২২, নিউজিল্যান্ড ২৪, আফগানিস্তানের ১৯, জিম্বাবুয়ের ৩, নেদারল্যান্ডস ১ ও যুক্তরাষ্ট্রের ১ জন।

এমএইচ