×

সারাদেশ

মাদক ধ্বংস হলেই দেশ এগিয়ে যাবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ ডিসেম্বর ২০১৯, ০৫:৩০ পিএম

মাদক ধ্বংস হলেই দেশ এগিয়ে যাবে

হবিগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ উল্লাহ,পিপিএম, বিপিএম বলেন, ‘মাদক নামের দানবকে ধ্বংস করতে পারেলই দেশ এগিয়ে যাবে’। তিনি বলেন, মাদক একটি মরণ ব্যাধী, এটি একটি প্রজন্মকে ধ্বংস করে। একটি পরিবারকে ধ্বংস করে।

সোমবার (২নভেম্বর) দুপুরে মাধবপুর উপজেলার চৌমুহনী খুর্শিদ স্কুল এণ্ড কলেজে মাদক ,দাঙ্গা ও জঙ্গিবাদ নিয়ন্ত্রণে করণীয় শীর্ষক রচনা প্রতিযোগিতার পুরুষ্কার বিতরণী সভায় প্রধান অথিতির বক্তব্যে এসব কথা বলেন।

পুলিশ সুপার বলেন, কোন এক সময় শুধু মাদক, গাঁজা ছিল। এখন হেরোইন, ফেন্সিডিল, ইয়াবা যুক্ত হয়েছে। বর্তমানে ইয়াবা সেবনকারীরা টাকা যোগাড় করার জন্য বিভিন্ন ধরণের খারাপ কাজ করে পরিবারসহ সমাজের শান্তি প্রিয় লোকদের সমস্যা তৈরী করছে। পুলিশ এই সমস্যা সমাধান করবে। এইজন্য সাধারণ জনগণের সহযোগিতা করতে হবে। পুলিশের একার পক্ষে মাদক নিয়ন্ত্রণ সম্ভব নয়।

তিনি আরো বলেন, মাদকের কুপ্রভাব আমাদের যুব সমাজকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে। যে তরুণ প্রজন্ম আগামীতে দেশ ও জাতির হাল ধরবে তারাই আজ মাদকের ভয়াল থাবায় নিজের জীবনকে নষ্ট করছে। মাদক সমস্যা দূরীকরণে আমাদের সঙ্গবদ্ধভাবে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। এজন্য সবাইকে হাতে হাত রেখে ঐকবদ্ধভাবে কাজ করতে হবে।

চৌমুহনী খুর্শিদ স্কুল এন্ড কলেজের পরিচালনা কমিটির সভাপতি রহম আলীর সভাপতিত্বে সহকারী শিক্ষক ইমরুল হাসান শিবলীর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন চৌমুহনী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আপন মিয়া, মাধবপুর থানার পরিদর্শক(তদন্ত) গোলাম দস্তসীর, ট্রাফিক ইন্সেফেক্টর ফারুক আল মামুন,অধ্যক্ষ মোহন মিয়া, কলেজ পরিচালনা কমিটির সদস্য ফরিদুর রহমান, সাবেক সদস্য ডাঃ এনামুল হক শাহরাজ, কাসিমনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোর্শেদ আলম প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App