×

বিনোদন

এক মঞ্চে গাইলেন মিতালী মুখার্জি-তপন চৌধুরী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ ডিসেম্বর ২০১৯, ০৩:৫৪ পিএম

এক মঞ্চে গাইলেন মিতালী মুখার্জি-তপন চৌধুরী

ভারতের মিতালী মুখার্জি ও বাংলাদেশের সঙ্গীতশিল্পী তপন চৌধুরী এক বছর পর একইমঞ্চে সঙ্গীত পরিবেশন করলেন। দেশের স্বনামধন্য একটি প্রতিষ্ঠানের ১৭’তম অধিবেশনে শনিবার (৩০ নভেম্বর) রাতে তারা দু’জন সঙ্গীত পরিবেশন করেন। রাত আটটার পর প্রথম মঞ্চে উঠেন সঙ্গীতশিল্পী তপন চৌধুরী। একে একে দেবদাস, পলাশ ফুটেছে, বন্ধু হতে চেয়ে তোমার, মন শুধু মন ছুঁয়েছে, তুমি আমার প্রথম সকালসহ আরো বেশকিছু গান পরিবেশন করেন। দুটি গানে তপন চৌধুরীর সঙ্গে দ্বৈত কন্ঠে পরিবেশন করেন দিনাত জাহান মুন্নী। তপন চৌধুরীর কন্ঠে তারই বহুল জনপ্রিয় গানগুলো শ্রোতাদের যেন পুরোনো সেই দিনগুলোতে ফিরিয়ে নিয়ে যায়। তপন চৌধুরীর পরিবেশনার পরপরই মঞ্চে উঠেন মিতালী মুখার্জি। মঞ্চে উঠেই তিনি প্রথম ‘পুরানো সেই দিনের কথা’ গানটি পরিবেশন করেন।

রাজধানীর ঢাকা ইন্টার কন্টিনেন্টাল মিলনায়তন ভর্তি শ্রোতারা এই গানে মিতালী মুখার্জির সঙ্গে গেয়ে উঠেন। এরপর মিতালী মুখার্জি একে একে পরিবেশন করেন যেটুকু সময় তুমি থাকো পাশে, ওগো সাগর, এই দুনিয়া এখনতো আর, জীবন নামের রেলগাড়িটা, তোমার চন্দনা মরে গেছে, সাধের লাউ বানাইলো মোরে বৈরাগীসহ বেশকিছু গান।

আবারো ঢাকায় সঙ্গীত পরিবেশন করা প্রসঙ্গে মিতালী মুখার্জি বলেন, যখনই বাংলাদেশে ফিরে আসি তখনই মনে হয় আমি আমার স্মৃতিতে ফিরে আসছি, আমার শেকড়ে আসছি। বারবারই আমি ঈশ্বরের কাছে কৃতজ্ঞতা স্বীকার করি, কারণ যখন গান শিখেছি, গান গেয়েছি তখন বুঝতে পারিনি এতো জনপ্রিয়তা পাবো, সবার এতো ভালোবাসা পাবো। অল্প সময়ের জন্যও দেশের মাটিতে এলে মনে ভেতর ভীষণ আনন্দ কাজ করে এই ভেবে যে আর কিছুদিন পরই হয়তো আবার আসবো। সেই অপেক্ষায় মনের ভেতর একটা সুখ কাজ করে।

তপন চৌধুরী বলেন, মিতালী মুখার্জি দিদি এমনই একজন সঙ্গীতশিল্পী যিনি এখনো নিজের ভেতরের সবটুকু আবেগ অনুভূতি দিয়ে গান করেন। তারসঙ্গে এখনো একইমঞ্চে গাইতে অবশ্যই ভালো লাগে আমার। যদিও বা আমরা এবার আমাদের কোন দ্বৈত গান মঞ্চে গাইতে পারিনি। কিন্তু তারপরও একসঙ্গে সময় কাটিয়েছি, গল্প করেছি এটাও অনেক ভালোলাগার বিষয়।’ তপন চৌধুরী আরো জানান সর্বশেষ গত বছরই একটি স্টেজ শো’তে তারা দু’জন একসঙ্গে গান গেয়েছিলেন। তারা দু’জন প্রথম একসঙ্গে গান করেন ‘দিনে কী রাতে সাজ প্রভাতে তোমারই আছি এই তো’ গানটি। তাদের দু’জনের বহুল আলোচিত গানের অ্যালবাম হচ্ছে ‘নি:শ্বাসে তুমি বিশ্বাসে তুমি’। এই অ্যালবামের সবগুলো গানই ব্যাপক শ্রোতাপ্রিয়তা পায়। বেশ কয়েকটি সিনেমাতেও একসঙ্গে প্লে-ব্যাক করেছেন মিতালী তপন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App